বিজ্ঞাপন

চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার ৩

June 26, 2024 | 10:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সিলেট থেকে ট্রেনে চট্টগ্রামে আসার পথে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রেলওয়ে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে, যারা ওই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মী বলে জানা গেছে। এ ঘটনায় ওই ট্রেনে দায়িত্বরত রেলওয়ের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) সকালে ওই তরুণী চট্টগ্রাম রেলস্টেশনে পৌঁছার পর রেলওয়ে থানায় গিয়ে এ বিষয়ে অভিযোগ করেন বলে রেল পুলিশ জানিয়েছে।

গ্রেফতার তিনজন হলেন- মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদ (২৭)। তারা ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কর্মী বলে জানা গেছে।

রেলওয়ে পুলিশের চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) হাসান চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘সিলেট থেকে উদয়ন এক্সপ্রেস ট্রেনটি গত (মঙ্গলবার) রাত দশটায় শিডিউল অনুযায়ী চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। সকাল আটটায় ট্রেনটি চট্টগ্রামে পৌঁছে। এরপর এক তরুণী জিআরপি থানায় গিয়ে অভিযোগ করেছেন, ট্রেনে তার সঙ্গে কয়েকজন কর্মী প্রথমে অশালীন আচরণ করেন এবং পরে তাকে ধর্ষণ করেন।’

বিজ্ঞাপন

‘আমরা অভিযোগ পাবার সঙ্গে সঙ্গে ওই তরুণীর দেখানোমতে তিনজনকে গ্রেফতার করি। তারা ট্রেনে খাবার সরবরাহকারী একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। সে হিসেবে তারা ট্রেনে অবস্থান করছিলেন।’

ঘটনার শিকার আনুমানিক বিশ বছর বয়সী তরুণীর বাড়ি বান্দরবান জেলায়। তিনি আত্মীয়ের সঙ্গে কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় থাকেন বলে জানা গেছে।

রেল পুলিশ জানায়, ভৈরব থেকে রাতে উদয়ন এক্সপ্রেস ট্রেনে উঠে ওই তরুণী খাবার ও আসবাব রাখার জন্য সংরক্ষিত বগিতে অবস্থান করছিলেন। ভোর সাড়ে চারটার দিকে তিনি ধর্ষণের শিকার হন বলে অভিযোগ করে থানায় মামলা করেছেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় গ্রেফতার তিনজনকে বুধবার বিকেলে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। আক্রান্ত তরুণীকে পুলিশ হেফাজতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

এদিকে দায়িত্বে অবহেলার অভিযোগে ওই ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন