বিজ্ঞাপন

কাঞ্চনে ফের মেয়র হলেন বাদশা

June 26, 2024 | 10:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনে মোবাইল ফোন প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন দেওয়ান আবুল বাশার বাদশা। নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. রফিকুল ইসলামকে চার হাজার ৫৩৫ ভোটে পরাজিত করে দ্বিতীয়বারের মতো এই পৌরসভার মেয়র হলেন তিনি।

বিজ্ঞাপন

নির্বাচনে বাদশা পেয়েছেন ১৬ হাজার ৯৩৯ ভোট। জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম পেয়েছেন ১২ হাজার ৪০৪ ভোট। রফিকুল ইসলাম ২০১৯ সাল থেকে কাঞ্চন পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। আর বাদশা এর আগে মেয়াদে তথা ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত এই পৌরসভার মেয়র ছিলেন।

বুধবার (২৬ জুন) রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেলে নির্বাচনের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এ দিন সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলে। সকাল থেকেই এই পৌরসভার কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে।

বিজ্ঞাপন

নির্বাচনে মেয়র পদে দুই প্রার্থীর পাশাপাশি সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ দিন সকালে ভোট প্রদান শেষে মেয়র প্রার্থী ও সাবেক মেয়র রফিকুল ইসলাম রফিক বলেন, নির্বাচন আপনারা দেখছেন, এত ভোটারের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। সারা দেশে এমন উৎসবমুখর পরিবেশ কোথাও হয়তো নেই। নির্বাচনি পরিবেশ সুন্দর রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষ ভূমিকা পালন করছে।

ভোট দেওয়ার পর দেওয়ান আবুল বাশার বাদশা জয়ের বিষয়ে আশাবাদ জানান। তিনি বলেন, প্রচুর ভোটার উপস্থিত হয়েছেন ভোট দিতে। আমি আশাবাদী তারা আমাকে ভোট দিয়ে আবার তাদের সেবা করার সুযোগ করে দেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন