বিজ্ঞাপন

গ্রুপ চ্যাম্পিয়ন রোমানিয়ার সঙ্গে ড্র করে তৃতীয় স্লোভাকিয়া নকআউটে

June 26, 2024 | 11:57 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ ই’তে হয়েছে জমজমাট লড়াই। তৃতীয় রাউন্ড পর্যন্ত এই গ্রুপে থাকা চার দলেরই নকআউট পর্বে খেলার সুযোগ ছিল। গ্রুপে থাকা রোমানিয়া, বেলজিয়াম, স্লোভাকিয়া এবং ইউক্রেন চার দলই শেষ পর্যন্ত একটি করে ম্যাচে জয়, ড্র এবং হেরেছে। আর তাতেই সব দলের সমান ৪ করে পয়েন্ট। তবে গোলের মারপ্যাঁচে এগিয়ে থাকায় শীর্ষে থেকে শেষ করল রোমানিয়া। আর রানারআপ হয়ে পরের পর্বে নাম লিখিয়েছে বেলজিয়াম, অন্যদিকে তৃতীয় হয়েও এই দুই দলের সঙ্গী হয়ে শেষ ষোলোতে স্লোভাকিয়া।

বিজ্ঞাপন

ফ্রাঙ্কফুর্টে বুধবার (২৬ জুন) রোমানিয়া ও স্লোভাকিয়ার মধ্যকার ম্যাচটি ১-১ গোলের ড্র’তে শেষ হয়েছে।

চার দলেরই সমান ৪ পয়েন্ট করে। গ্রুপ সেরা হয়েছে রোমানিয়া। গ্রুপ রানার্সআপ হিসেবে বেলজিয়াম, চার তৃতীয় সেরা দলের একটি হিসেবে স্লোভাকিয়াও শেষ ষোলোয় উঠেছে। বিদায় নিয়েছে ইউক্রেন।

এই নিয়ে ছয়বার ইউরোপ সেরার টুর্নামেন্টটিতে অংশ নিয়ে দ্বিতীয়বারের মতো নকআউট পর্বে উঠল রোমানিয়া। আগেরবার উঠেছিল ২০০০ সালে।

বিজ্ঞাপন

স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় রোমানিয়া। বক্সের বাম দিক থেকে আন্দ্রেই রাতিউয়ের ডান পায়ের শট ব্যর্থ করে দেন স্লোভাকিয়ার গোলরক্ষক। ২৪তম মিনিটে এগিয়ে যায় স্লোভাকিয়া। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বক্সে হেডে বল জালে পাঠান অনদ্রেই দুদা।

পিছিয়ে পড়ার পর দারুণ আক্রমণ করতে থাকে রোমানিয়া। আর ৩৭তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন রাজভান মারিন। বক্সে রোমানিয়ার ইয়ানিয়া ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এদিকে দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে রোমানিয়া। ৬৩তম মিনিটে অল্পের জন্য দ্বিতীয় গোল পায়নি রোমানিয়া। প্রথমে মারিনের শট ফিরিয়ে দেন গোলরক্ষক। পরক্ষণে দেনিস দ্রাগাসের শট ক্রসবার ঘেঁসে বেরিয়ে যায়। একটু পর দুটি সুযোগ পায় স্লোভাকিয়া। দাভিদের শট পা দিয়ে ফেরান রোমানিয়ার গোলরক্ষক। লুকাস হারাসলিনের কোনাকুনি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

বিজ্ঞাপন

তবে বাকি সময় দুই দলই সুযোগ পেয়ে কাজে লাগাতে ব্যর্থ হয়। আর তাতেই শেষ পর্যন্ত আর ম্যাচে কেউই এগিয়ে যেতে পারেনি। এতে স্কোরলাইনে আর পরিবর্তন আসেনি। শেষ বাঁশি বাজতেই উল্লাসে মেতে ওঠে উভয় দলই।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন