বিজ্ঞাপন

হিন্দু সেজে কালীমন্দিরে আত্মগোপনে ছিল আনার হত্যা মামলার ২ আসামি

June 26, 2024 | 10:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িত থাকার অভিযোগে দুই সহযোগী ফয়সাল ও মোস্তাফিজকে খাগড়াছড়ির দুর্গম এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা পুলিশ জানিয়েছে, গ্রেফতার এড়াতে গা ঢাকা দেওয়ার জন্য তারা দুজন হিন্দু সেজে খাগড়াছড়ির একটি কালীমন্দিরে আত্মগোপন করে ছিল।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ফয়সাল ও মোস্তাফিজকে। পরে তাদের হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। ডিবির তথ্য বলছে, ফয়সাল ও মোস্তাফিজ সরাসরি আনার হত্যাকাণ্ডের কিলিং মিশনে অংশ নিয়েছিলেন।

ঢাকার তেজগাঁওয়ে পুরান বিমানবন্দরে নামার পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশিদ বিস্তারিত তথ্য তুলে ধরেন।

আরও পড়ুন- আনার হত্যায় জড়িত ২ আসামি খাগড়াছড়ি থেকে গ্রেফতার

বিজ্ঞাপন

ডিবিপ্রধান হারুন বলেন, আনার হত্যায় জড়িতদের অন্যতম শিমুল ভূইয়ার সঙ্গে থেকে ফয়সাল, মোস্তাফিজ ও জিহাদ কিলিং মিশনে অংশ নেয়। মূল ঘাতক ছিল শিমুল ভূইয়া। এদের মধ্যে ফয়সাল ও মোস্তাফিজ গত ১৯ মে দেশে আসে। তাদের দুজনকে ৩০ হাজার টাকা দেওয়া হয়েছিল।

দেশে ফেরার পর ফয়সাল ও মোস্তাফিজ আবারও অন্যান্য দেশে পালানোর চেষ্টা করেছে বলে জানান ডিবিপ্রধান হারুন। বলেন, সেটি না পেরে তারা একপর্যায়ে আত্মগোপনে থাকার পরিকল্পনা করে। এর জন্য তারা বেছে নেয় পার্বত্য চট্টগ্রাম এলাকা। সীতাকুণ্ড-খাগড়াছড়ি এলাকার পাতাল কালীমন্দিরে তারা আশ্রয় নেয়। তারা ধর্মীয় পরিচয় গোপন করে। পলাশ ও রাজ নামে নিজেদের হিন্দু পরিচয় দিয়ে ছদ্মবেশে ২৩ দিন সেই মন্দিরে আত্মগোপনে ছিল।

আরও পড়ুন- গ্যাস বাবুর ফোন উদ্ধারে অভিযান, ফেঁসে যেতে পারেন অনেকে

বিজ্ঞাপন

ফয়সাল ও মোস্তাফিজ হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছিল জানিয়ে হারুন বলেন, এমপি আনোয়ারুল হত্যাকাণ্ডে যে সাতজন সরাসরি অংশ নিয়েছিল, তাদের মধ্যে শিমুলের পরই দ্বিতীয় ও তৃতীয় ব্যক্তি ছিল এই দুজন। হত্যায় জড়িতদের মধ্যে বাংলাদেশে আছে সাতজন ও ভারতে দুজন। এখন মূল টার্গেট, এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ডকে যুক্তরাষ্ট্র থেকে ফিরিয়ে এনে গ্রেফতার দেখানো।

হারুন আরও বলেন, আমেরিকান ইন্টেলিজেন্সকে আমরা চিঠি দিয়েছি। ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের চুক্তি রয়েছে। তারাও চেষ্টা করছে ধরার। আমরাও চেষ্টা করছি।

এদিকে আনার হত্যায় অন্যতম অভিযুক্ত জেলা আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে সঙ্গে নিয়ে তার তিনটি ফোন উদ্ধারে ঝিনাইদহে ব্যাপক অভিযান শুরু করেছে পুলিশ। গোয়েন্দাদের ধারণা, ওই তিনটি মোবাইল উদ্ধার করা গেলে চাঞ্চল্যকর এই হত্যা রহস্যের অনেক তথ্য মিলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন