বিজ্ঞাপন

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

June 27, 2024 | 12:05 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: খুলনায় যৌতুকের দাবিতে স্ত্রী নাজমা খাতুনকে হত্যার দায়ে স্বামী কায়েদ আজমকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩-এর বিচারক আব্দুস সালাম খান এ রায় দেন। মামলার বাকি ছয় আসামিকে খালাস দেওয়া হয়েছে।

খালাস পাওয়া আসামিরা হলেন— মো. কায়েদে আজমের বাবা আবু তালেব গাজী, ভাই ইসরাফিল, ভাবী মাফিয়া খাতুন, বন্ধু মো. মনি, রজব আলী ও জহুরুল।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে কয়রা উপজেলার মো. কায়েদে আযমের সঙ্গে একই এলাকার ফজর ঢালীর মেয়ে নাজমা খাতুনের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে যৌতুকের দাবিতে নাজমাকে নির্যাতন করা হতো। পরে ২০০৬ সালের ৮ সেপ্টেম্বর নির্যাতন চালিয়ে নাজমাকে হত্যা করা হয়।

বিজ্ঞাপন

কায়েদে আযম প্রথমে এ হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে প্রচার করেন। পরে ওই বছরের ২০ নভেম্বর নাজমার মা রাজিয়া খাতুন বাদী হয়ে সাতজনকে আসামি করে আদালতে মামলা করেন। এ মামলায় ১৭ জন সাক্ষীর মধ্য ৯ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো অ্যাস্ট্রনট ক্যাম্প‘সরদার ফজলুল করিম মানুষের মাঝে বোধ সৃষ্টি করেছেন’‘খুনিদের রক্ষায় ইউপিডিএফ নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র-মামলা’‘দুর্নীতিবাজদের রক্ষার জন্যই বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে’খুলনা সাংবাদিক ইউনিয়ন নির্বাচনে সম্রাট-মহেন-জাহিদ পরিষদ বিজয়ীঅবশেষে ইসলামিয়া কলেজের ১৪৮ শিক্ষার্থীকে পরীক্ষায় বসার অনুমতিঅর্থবিল পাস: কালো টাকা সাদার সুযোগ, কর লাগবে না এমপির গাড়িতেদুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছি: শেখ হাসিনাভয়ে মারা যাওয়ায় কোনো পৌরুষ নেই— কর্মীদের উদ্দেশে ফখরুলবৃদ্ধার পা বাঁধা মরদেহ উদ্ধার, ব্যবহৃত স্বর্ণালঙ্কার লুট সব খবর...
বিজ্ঞাপন