বিজ্ঞাপন

বিশ্বকাপ ব্যর্থতার পর লংকান কোচের পদত্যাগ

June 27, 2024 | 11:38 am

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির কারণে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ হারিয়েছিল শ্রীলংকা। এবার টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে লংকানরা। পরপর দুই বিশ্বকাপে দলের এমন ব্যর্থতায় এবারে কোচের পদ থেকে সরে দাঁড়ালেন লংকান কোচ। শ্রীলংকার হেড কোচ ক্রিস সিলভারউড আজ এক বার্তায় জানিয়েছেন, লংকান কোচের পদে আর থাকছেন না তিনি।

বিজ্ঞাপন

২০২২ সালের এপ্রিলে শ্রীলংকার কোচ হিসেবে দায়িত্ব পান সিলভারউড। তার অধীনে শুরুর দিকে বেশ ভালোই করেছিল লংকানরা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়, বাংলাদেশের মাটিতে টেস্ট সিরিজ জয় এসেছিল। ২০২৩ সালের এশিয়া কাপের ফাইনালেও ওঠে তারা।

তবে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে পয়েন্ট তালিকার তলানিতে থাকে শ্রীলংকা। এতে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ হাতছাড়া করে তারা। ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপেও নিজেদের হারিয়ে খুজেছে শ্রীলংকা। পার হতে পারেনি গ্রুপ পর্বও।

আর দলের এমন অবস্থার মাঝেই আরও অনেকদিন চুক্তি বাকি থাকতেই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন সিলভারউড। তিনি অবশ্য সরে দাঁড়ানোর পেছনে কোন কারণ খোলাসা করেননি, ‘পরিবারের সাথে কথা বলে ভারাক্রান্ত মনেই আমি কোচের পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি লংকান দলের ক্রিকেটার, সকল স্টাফ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। আপনাদের সমর্থন ছাড়া এসব কিছু সম্ভব হতো না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন