বিজ্ঞাপন

ধলেশ্বরীর তীরে দোতলা ভবনসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ

June 27, 2024 | 11:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীর জায়গা দখল করে নির্মিত দুটি পাকা দোতলা ভবনসহ আরও অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মুন্সীগঞ্জ পুরাতন ফেরীঘাট সংলগ্ন এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় এক্সাভেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয় ২টি পাকা দোতলা ভবন অর্ধশতাধিক ছোট-বড় অবৈধ স্থাপনা। দখলমুক্ত করা হয় নদী তীরের দখলকৃত জায়গা।

অভিযানের নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। অভিযানে অন্যদের মধ্যে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. মুস্তাফিজুর রহমান, উপ-পরিচালক মো. মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক এসএম সাজেদুর রহমান সহ সংশ্লিষ্টরা অংশ নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নদী রক্ষায় আমাদের সীমানা পিলার স্থাপন কার্য্ক্রম চলমান রয়েছে। বৃহস্পতিবার ২টি পাকা দোতলা ভবনসহ ৫৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে বুধবার আরও ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নদীকে তার পুরনো সীমানায় ফেরানোর জন্য আমাদের এই অভিযান চলমান থাকবে। উদ্ধার হওয়া জায়গায় মানুষের চলাচলের জন্য ওয়াকওয়ে ও বৃক্ষরোপণ করা হবে।

গত দুইদিনে পরিচালিত অভিযানে পাকা বসতবাড়ি, বালুর গদি, জ্বালানি তেলের দোকান, চায়ের দোকান, খাবারের রেস্তরাসহ ১০৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নদীতীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম দেখতে ভীড় জমায় হাজারো মানুষ। এ সময় তারা নদী রক্ষায় বিআইডব্লিউটিএ’র অভিযানকে সাধুবাদ জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন