বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের শ্রদ্ধা

June 27, 2024 | 9:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নতুন গঠিত কমিটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নেতৃত্বে নবগঠিত কমিটির নেতারা ধানমন্ডি ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

এর আগে বুধবার (২৬ জুন) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা ২০২৩-২৬ মেয়াদের জন্য ৭৫ সদস্যের মূল কমিটির নাম প্রকাশিত হয়। এ ছাড়া ১৮ সদস্যের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। সাধারণ সদস্য রয়েছেন ৩৬ জন। ২০২২ সালের নভেম্বরে অনুষ্ঠিত কাউন্সিলের আলোকে এ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভাপতি ও অ্যাডভোকেট মাহাবুবুল বারী মন্টু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোকতাদির চৌধুরী ২০১৪ সাল থেকেই ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

বিজ্ঞাপন

উপদেষ্টা পরিষদ সদস্যদের মধ্যে অন্যতম সংসদ সদস্য আরমা দত্ত, অ্যাডভোকেট আবু আমজাদ, কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই, আজিজুল হক, বীর মুক্তিযোদ্ধা হেবজু মিয়া, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু তাহের ও বীর মুক্তিযোদ্ধা দিলীপ কুমার নাগ।

কার্যকরী কমিটির সহসভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন, নায়ার কবির, সৈয়দ মিজানুর রেজা, কামরুজ্জামান আনসারী, সোমেশ রঞ্জন রায়, গোলাম মহিউদ্দিন খোকন, মো. শাহজাহান আলম সাজু, ডা. আবু সাঈদ, প্রিন্সিপাল আবুল খায়ের ও কাজী হারিছুর রহমান।

কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, আব্দুল হান্নান রতন ও অ্যাডভোকেট তাসলিমা সুলতানা নিশাত। কমিটিতে আইন সম্পাদক অ্যাডভোকেট মফিজুর রহমান বাবলু, কৃষি ও সমবায় সম্পাদক এম বি কানিজ, তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মোহাম্মদ আনার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল খালেক বাবুল, দফতর সম্পাদক মনির হোসেন, ধর্ম সম্পাদক মাওলানা আবুল কালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস।

বিজ্ঞাপন

কমিটিতে বন ও পরিবেশ সম্পাদক মো. শাহ আলম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অধ্যক্ষ ড. মোস্তফা কামাল, মহিলা সম্পাদক ফারহানা সিদ্দিক, মুক্তিযুদ্ধ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলী আকবর, যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট শাহনুর ইসলাম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যাপক নুরুন্নাহার, শিল্প ও বাণিজ্য সম্পাদক স্বপন রায়, শ্রম সম্পাদক মোশতাক আহমেদ, সংস্কৃতি সম্পাদক জহিরুল ইসলাম এবং স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাক্তার ডিউক চৌধুরী। সাংগঠনিক সম্পাদক হয়েছেন শেখ মো. মহসিন, তানজিল ও সৈয়দ এহতেশামুল বারী তানজিল। উপদফতর সম্পাদক সুজন দত্ত, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুম বিল্লাহ এবং কোষাধ্যক্ষ হাজী মুহাম্মদ মহসিন মিয়া।

সাধারণ সদস্যরা হলেন— আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, সংসদ সদস্য এ বি তাজুল ইসলাম, অ্যাডভোকেট শাহ আলম, সংসদ সদস্য মইনউদ্দিন মইন, এবাদুল করিম বুলবুল, ফরহাদ হোসেন সংগ্রাম, হাজী মোহাম্মদ মুসলিম মিয়া, শিউলি আজাদ, জহিরুল ইসলাম ভুঞাঁ, আল আমিনুল হক আলামিন, অধ্যক্ষ জয়নাল আবেদীন, এম এ এইস মাহবুব আলম, জাহেদুল হক, ব্যারিস্টার নজরুল ইসলাম নবী, আবুল হোসেন, অ্যাডভোকেট লোকমান হোসেন, বাকির উদ্দিন, মোর্শেদ কামাল, আবু আব্বাস, মাহমুদুর রহমান জগলু, সাইদুজ্জামান আরিফ, রাশেদুল কায়সার জীবন, সিরাজুল ইসলাম, শিব শংকর দাস, গোলাম মোস্তফা, সৈয়দ নজরুল ইসলাম, সেলিম রেজা হাবিব, রফিকুল ইসলাম, বাবুল মিয়া, হাজী বাবুল মিয়া, ডাক্তার আশীষ চক্রবর্তী, মিনারা আলম, জাহাঙ্গীর আলম, মোহাম্মদ নাজির মিয়া, হাসান সারওয়ার ও মোবারক হোসেন রতন।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন