বিজ্ঞাপন

মার্কেটে আগুন, ধোঁয়ায় দমবন্ধ হয়ে ৩ জনের মৃত্যু

June 28, 2024 | 8:09 am

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর অন্যতম বড় মার্কেট রিয়াজউদ্দিন বাজারে আগুন লাগার পর ধোঁয়ায় দমবন্ধ হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুন) রাত দেড়টার দিকে নগরীর কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে মোহাম্মদিয়া প্লাজার ব্রাদার্স টেলিকম নামে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে সেটা পাশের রেজওয়ান কমপ্লেক্সেও ছড়িয়ে পড়ে।

মৃত দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মো. রেদোয়ান (৪৫) ও মো. শাহেদ (১৮)। দুজনই চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুর রাজ্জাক সারাবাংলাকে জানান, রাত ১টা ৩৫ মিনিটে আগুন লাগার খবর আসে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে। খবর পেয়ে আগ্রাবাদ, নন্দনকানন, চন্দনপুরা ও লামারবাজার ফায়ার স্টেশনের আটটি ইউনিট ঘটনাস্থলে যায়। পাশাপাশি দুটি মার্কেট। ঢোকার রাস্তা সেভাবে নেই, একেবারেই অপ্রশস্ত। এজন্য আমাদের কাজ করতে খুব সমস্যা হয়েছে।

বিজ্ঞাপন

রাজ্জাক আরও জানান, প্রায় চার ঘণ্টার চেষ্টায় ভোর সাড়ে পাঁচটায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে, ঘটনাস্থল থেকে প্রথমে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। তিনজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে দুইজন মারা যান। আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে জানানো যাবে।

কোতোয়ালী থানার উপ পরিদর্শক (এস আই) মো. মহিউদ্দিন সারাবাংলাকে বলেন, রাতে খবর পেয়েই পুলিশের সিনিয়র কর্মকর্তারা ঘটনাস্থলে যান। আগুন লেগেছে মোহাম্মদিয়া প্লাজা নামে একটি মার্কেটের দোকানে। সেখানে মোবাইলের বিভিন্ন সরঞ্জাম ছিল। আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে তিনজন মারা গেছেন। দুইজন আহত হয়ে চমেক হাসপাতালে ভর্তি আছে।

তিনি বলেন, শুক্রবার মার্কেট বন্ধ থাকায় অনেকেই বাড়িতে চলে গেছেন। না হলে হতাহতের পরিমাণ আরও বেশি হওয়ার সম্ভাবন ছিল। যারা মারা গেছেন তারা মার্কেটের ওপর তলায় ঘুমিয়ে ছিলেন।

বিজ্ঞাপন

মার্কেট সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সারাবাংলাকে বলেন, রাত দেড়টায় আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। ফায়ার সার্ভিসও সঙ্গে সঙ্গে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। মার্কেটের ওপরে ব্যাচেলর বাসা আছে। সেখানে মার্কেটের বিভিন্ন দোকানের কর্মীরা থাকতেন। আগুন লাগার পর অনেকেই নামতে পারেনি। আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, এখানকার রাস্তা গুলো খুব সরু। ১১০টি মার্কেট আছে। এর মধ্যে দুইটি মোহাম্মদিয়া প্লাজা ও রেজওয়ান কমপ্লেক্স। মোহাম্মদিয়া প্লাজার ব্রাদার্স টেলিকম থেকেই আগুনের সূত্রপাত।

সারাবাংলা/আইসি/এনইউ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন