বিজ্ঞাপন

বলিভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করল উরুগুয়ে

June 28, 2024 | 8:52 am

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে পানামার বিপক্ষে দাপুটে জয় দিয়েই কোপা শুরু করেছিলেন তারা। দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে দেখা গেল আরও ভয়ংকর উরুগুয়েকে। বলিভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলেন নুনেজ-সুয়ারেজরা। গ্রুপ সি এর শেষ রাউন্ডের ম্যাচে অবিশ্বাস্য কিছু না ঘটলে অনায়াসেই দ্বিতীয় রাউন্ডে যাবে উরুগুয়ে।

বিজ্ঞাপন

ম্যাচের পুরোটা সময়ই পানামার উপরে ছড়ি ঘুরিয়েছে উরুগুয়ে। ৮ মিনিটের মাঝেই লিড পায় উরুগুয়ে। আরাজোর বাড়ানো বলে বলিভিয়ার কিপারকে বোকা বানিয়ে দলকে এগিয়ে দেন ফাকুন্ড পেলিসত্রি। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে উরুগুয়ে। প্রথম ম্যাচের মতো আজও গোলের আনন্দে ভাসেন লিভারপুল ফরোয়ার্ড ডারউইন নুনেজ। এই গোলেও অ্যাসিস্ট ছিল আরাজোর। বক্সের ভেতর বল পেয়ে জোরালো শটে বল জালে জড়ান নুনেজ। ৭ ম্যাচে জাতীয় দলের হয়ে এটি তার দশম গোল। প্রথমার্ধে আর গোল না হওয়ায় দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধের প্রথম ভাগে তেমন একটা আক্রমণ সাজাতে পারেনি উরুগুয়ে। ৭৭ মিনিটে তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন প্রথম দুই গোলের অ্যাসিস্ট করা আরাজো। ডে লা ক্রুজের পাসে বলে পেয়ে গোল করতে ভুল করেননি আরাজো। তিন গোলে এগিয়ে গিয়েও খেলার গতি কমায়নি উরুগুয়ে।

উল্টো আরও আক্রমণাত্মক মুডেই একের পর এক আক্রমণে বলিভিয়াকে এলোমেলো করে দেন তারা। ৮১ মিনিটে চতুর্থ গোল আসে ফেড্রিকো ভালভার্দের পা থেকে। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে বলিভিয়ার জালে পঞ্চমবারের মতো বল প্রবেশ করিয়েছে উরুগুয়ে। দলের হয়ে শেষ গোলটি করেন বদলি হিসেবে নামা রদ্রিগো বেন্টাকুর।

বিজ্ঞাপন

৫-০ গোলের বিশাল জয় নিয়েই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে উরুগুয়ে। এই হারে কোপা থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল টানা দুই ম্যাচ হারা বলিভিয়ার। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সি এর শীর্ষে আছে উরুগুয়ে, তাদের গোল ব্যবধান ৭। শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে গেলেও তাই পরের রাউন্ডে যাওয়ার সুযোগ আছে উরুগুয়ের। উরুগুয়ের হারের সাথে অন্য ম্যাচে বলিভিয়াকে ৮ গোলের ব্যবধানে হারাতে পারলেই কেবল পরের রাউন্ডে যাবে পানামা। আর যুক্তরাষ্ট্রের হার কিংবা ড্রয়ে নিজেদের ম্যাচে জিতলেই কোয়ার্টারে চলে যাবে পানামা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন