বিজ্ঞাপন

চট্টগ্রাম বন্দরে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

June 28, 2024 | 5:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরে তথ্য গোপন করে আনা এক কনটেইনার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) রাতে চালানটি আটক করে চট্টগ্রাম কাস্টমসের এআইআর (অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিচার্স) শাখা ও শুল্ক গোয়েন্দারা।

বিজ্ঞাপন

কাস্টমস সূত্রে জানা গেছে, ওয়াটার পিউরিফায়ারের নামে আপেল ও স্ট্রবেরি ফ্লেভারের নিষিদ্ধ মন্ড সিগারেট আমদানি করেছিল হামকো করপোরেশন লিমিটেড নামে ঢাকার একটি প্রতিষ্ঠান। সিগারেটের চালানটি থাইল্যান্ড থেকে ‘DIMITRIS Y’ জাহাজে সিঙ্গাপুরে পৌঁছার পর ‘KOTA ANGGUN’ এর মাধ্যমে বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে চট্টগ্রাম বন্দরে পৌঁছায়।

প্রতিষ্ঠানটি দ্যা সিটি ব্যাংক লিমিটেড থেকে এলসি নিয়ে ব্যাংককের এশিয়ান গ্লোবাল কোম্পানি লিমিটেড থেকে চট্টগ্রাম বন্দরে আনে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার জাহান চেম্বারের সিঅ্যান্ডএফ এজেন্ট ফাস্ট্র্যাক কার্গো সলিউশনস লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের উপ-কমিশনার (ডিসি) এ কে এম খায়রুল বাশার সারাবাংলাকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে ২০ ফুটের কন্টেইনারটি আটক করা হয়। কাস্টমসের নিরীক্ষা, অনুসন্ধান ও গবেষণা (এআইআর) শাখার কায়িক পরীক্ষায় আড়াই হাজার কার্টুন মন্ড সিগারেট উদ্ধার করা হয়েছে। কার্টুনে ২৫০টি প্যাকেজে ৫০ লাখ মন্ড সিগারেট ছিল।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান কাস্টমসের এ কর্মকর্তা।

সারাবাংলা/আইসি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন