বিজ্ঞাপন

সাদেক অ্যাগ্রোর দখল করা খালের অংশ পরিষ্কার করছে ডিএনসিসি

June 28, 2024 | 5:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মোহাম্মদপুরের সাত মসজিদ হাউজিং এলাকায় রামচন্দ্রপুর খালের উপর নির্মিত সাদেক অ্যাগ্রোর দখল করা অংশের খাল খনন করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। শুক্রবার (২৮ জুন) সকাল থেকে এ কার্যক্রম চলছে।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল বৃহস্পতিবার খালের ভরাট করা অংশে ও সীমানা প্রাচীরের ভেতরে অবস্থিত পশুর খামার সাদেক অ্যাগ্রোর অবৈধ স্থাপনা ভেঙে দেয় সিটি করপোরেশন।

ডিএনসিসি বলছে, উদ্ধার করা জমি দখলমুক্ত রাখতে ছুটির দিনেও অভিযান পরিচালনা করে খাল খননের কাজ করছে তারা। আগামীকাল শনিবার এ অভিযান শেষ হবে। শুক্রবার সকাল থেকে আবর্জনা দিয়ে ভরাট করা খালের ওই অংশ লং স্কেভেটর দিয়ে পরিষ্কার করা শুরু হয়। মাঝে জুমার নামাজের বিরতির পর আবারও খনন কাজ চালে। আবর্জনা তুলে খালের দুই পাশে জমা করা হচ্ছে।

এর আগে, খালের দুই পাশ দখল করে ভরাট করায় সেটি সরু নালিতে পরিণত হয়েছিল। খালের মধ্যেই ছাগল, ভেড়া চড়ে বেড়াতে দেখা যায়।

বিজ্ঞাপন

গতকাল অভিযান পরিচালনা করে ৬০টি অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে ১০ বিঘা জমি উদ্ধার করে ডিএনসিসি। অভিযানের সময় উপস্থিত ছিলেন, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান, স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ।

সারাবাংলা/আরএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন