বিজ্ঞাপন

ভারতে নারী পাচার: গ্রেফতার আরও ২

June 28, 2024 | 7:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ভারতে নারী পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। র‍্যাব জানিয়েছে, তারা দীর্ঘদিন বিভিন্ন গার্মেন্টস কারখানার নারী শ্রমিকদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে বেশি বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করে আসছিল।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে হাটহাজারী থানার বালুচড়ার নতুনপাড়া সিএনজি স্টেশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দু’জন হলেন- ঝুমু (৩০) ও পারভিন আক্তার (২৫)। এর মধ্যে ঝুমুর বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া গ্রামে আর পারভীন বায়েজিদ বোস্তামি থানার বালুচড়া এলাকায় থাকতেন।

বিজ্ঞাপন

র‍্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শরীফ-উল আলম সারাবাংলাকে জানান, ভারতের পতিতালয়ে বিক্রি হওয়ার পর এক ভুক্তভোগী নারী পালিয়ে আসেন নিজ দেশে। তার লোমহর্ষক বর্ণনায় বেরিয়ে আসে নারী পাচার চক্রের ভয়াবহ সিন্ডিকেটের কথা। ওই নারীর করা মামলায় ঝুমুর স্বামী তারেককে পুলিশ গ্রেফতার করে। ঝুমু ও পারভীন একই মামলায় অভিযুক্ত ছিলেন।

তারেক গ্রেফতার হওয়ার পর তারা আইনশৃঙ্খলার হাত থেকে বাঁচতে আত্মগোপনে চলে যান। তাদের ধরতে পুলিশের পাশাপাশি র‍্যাবও অভিযানে নামে। তথ্য প্রযুক্তি ও বায়েজিদ বোস্তামি থানা পুলিশের সহায়তায় তাদের গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে বলেন, ‘বায়েজিদ বোস্তামি থানা পুলিশের সহায়তায় র‍্যাব তাদের গ্রেফতার করে। পরে ঝুমু ও পারভীনকে আমাদের কাছে সোপর্দ করে র‍্যাব। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে দেশে ফিরে আসা ভুক্তভোগী তরুণীর অভিযোগের ভিত্তিতে গত ২৩ জুন গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার চন্দ্রনগর আবাসিক এলাকায় একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে তারেককে গ্রেফতার করে পুলিশ। চাকরি দেওয়ার কথা বলে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে নিয়ে যাওয়া হয়েছিল দুই তরুণীকে। এক তরুণী এখনও নিখোঁজ আছেন।

সারাবাংলা/আইসি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন