বিজ্ঞাপন

দেশে উচ্চবংশীয় লুটপাটকারীদের রাজত্ব চলছে: সিপিবি

June 28, 2024 | 8:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশে এখন উচ্চবংশীয় লুটপাটকারীদের রাজত্ব চলছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা কমিউনিস্ট পার্টির নেতারা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) বিকেলে নগরীর চেরাগী পাহাড় মোড়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলা শাখার উদ্যেগে আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন নেতারা।

উচ্চবংশীয়দের ছত্রচ্ছায়ায় অবাধ লুটপাট চলছে মন্তব্য করে সমাবেশে কমিউনিস্ট পার্টির নেতারা বলেন, ‘দেশে আজ উচ্চবংশীয় লুটপাটকারীদের রাজত্ব চলছে। উচ্চবংশীয় গরু-ছাগলের সঙ্গে উচ্চবংশীয় লুটপাটকারীদের দেখছে দেশবাসী। এমন উচ্চবংশীয় লুটপাটকারীদের খুঁজে বের করতে হবে। সমাজের উচ্চবংশীয়দের সঙ্গে যোগাযোগের মধ্য দিয়ে ও তাদের ছত্রচ্ছায়ায় এই অবাধ লুটপাটের ক্ষেত্র তৈরি হয়েছে এবং অবাধ লুটপাট চলছে। দুর্বৃত্তায়িত অর্থনীতি ও রাজনীতি ভাঙতে না পারলে দুর্নীতির এ ধারা অব্যাহত থাকবে।’

‘লুটপাট–দুর্নীতি আজ সব জায়গায় আছে। সেটি কোন কোন জায়গায় সুনির্দিষ্টভাবে সরকারের কাছে আমরা জানতে চাই। পাশাপাশি পাঁচ লাখ কোটি টাকা খেলাপি ঋণ আদায়, লুটপাটকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা এবং কালক্ষেপণ না করে তাদের জেলে পাঠানোর আমরা দাবি জানাচ্ছি।’

বিজ্ঞাপন

সিপিবি নেতারা আরও বলেন, ‘সরকার ভারত সফর করে এসে উচ্ছ্বাস প্রকাশ করছে। অথচ ভারত সফরে আমাদের দেশের স্বার্থে ঝুলে থাকা ৫৪টি নদীর পানি সমস্যা, তিস্তার পানি বণ্টন, সীমান্ত হত্যা, অসম বাণিজ্য নিয়ে কোনো সুখবর নেই। সরকার ক্ষমতায় থাকার স্বার্থে বাংলাদেশের স্বার্থ বিরোধী কোনো কর্মকাণ্ড করলে দেশবাসী তা মেনে নেবে না।’

চট্টগ্রাম জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অশোক সাহার সভাপতিত্বে এবং কোতোয়ালি থানা শাখার সভাপতি প্রদীপ ভট্টাচার্য্যের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলার সম্পাদক মণ্ডলীর সদস্য উত্তম চৌধুরী, সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়া, কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক দেবাশীষ সেন, যুবনেতা জাবেদ চৌধুরী, ছাত্রনেতা টিকলু কুমার ও সুদীপ্ত চাকমা।

এদিকে শুক্রবার সকালে চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে সিপিবি, কোতোয়ালি থানা শাখার উদ্যেগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহিন রহমান।

বিজ্ঞাপন

কর্মশালায় স্থানীয় ও জাতীয় আন্দোলনে সচেতন সংগ্রামের মাধ্যমে রাষ্ট্র ও সমাজে শোষণ-বৈষম্য অবসানে আরও উদ্যোগী ভূমিকা পালনে পার্টির নেতাকর্মীদের সক্রিয় ভূমিকা নিশ্চিত করার আহ্বান জানানো হয়।

সারাবাংলা/আইসি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন