বিজ্ঞাপন

১৪ বছর পর সিভাসু ছাত্রলীগের নতুন কমিটি

June 28, 2024 | 10:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ১৪ বছর পর চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইয়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৪৬ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে রাশেদুল ওয়াহিদ অতুলকে সভাপতি ও রুবায়দুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী এক বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ৩৬ সদস্যের কমিটিতে সহ সভাপতি পদে ২৮ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৮ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৮ জনকে রাখা হয়েছে।

সভাপতি রাশেদুল ওয়াহেদ অতুল ও সাধারণ সম্পাদক রুবাইদুল ইসলাম উভয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

বিজ্ঞাপন

২০০৬ সালে সিভাসু প্রতিষ্ঠার পর থেকে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধ’ ছিল। তবে এ নিষেধাজ্ঞার আড়ালে কৌশলে ছাত্রশিবিরের রাজনীতি চলছিল বলে তখন অভিযোগ উঠেছিল।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর শিক্ষার্থী কমল কান্তি মজুমদারের হাত ধরে প্রথম ছাত্রলীগের সাংগঠনিক কর্মকাণ্ড শুরু হয়। সিভাসু প্রশাসনের নানা ধরনের নিষেধের বেড়াজালের কারণে শুরু থেকেই বাধার মুখে পড়ে ছাত্রলীগ। এ নিয়ে ক্যাম্পাসে অস্থিরতাও সৃষ্টি হয়। বহিষ্কৃত হতে হয়েছিল কমল কান্তিকে।

তবে শেষপর্যন্ত সিভাসু প্রশাসন রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার অনুমতি দিতে বাধ্য হয়েছিল। কমল কান্তি মজুমদারকে প্রথম আহ্বায়ক করে ২০১০ সালে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। তিনি সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ছিলেন। এরপর গত ১৪ বছর আর কোনো কমিটি গঠন করা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন