বিজ্ঞাপন

কোস্টারিকাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া

June 29, 2024 | 7:15 am

স্পোর্টস ডেস্ক

প্যারাগুয়েকে হারিয়ে কোপার শুভ সূচনা করেছিলেন তারা। কোস্টারিকার বিপক্ষে জিতলেই নিশ্চিত হতো কলম্বিয়ার দ্বিতীয় রাউন্ডে খেলা। গ্রুপ ডি এ নিজেদের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে কোস্টারিকাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে কলম্বিয়া। এই নিয়ে টানা ২৫ ম্যাচে অপরাজিত থাকল তারা।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে ব্রাজিলকে রুখে দিলেও আজ কলম্বিয়ার বিপক্ষে সেই কোস্টারিকাকে খুঁজে পাওয়া যায়নি। ক্লদিও ব্রাভোও আজ দলের হয়ে দেয়াল হয়ে দাঁড়াতে পারেননি। পুরো ম্যাচেই তাই নিজেদের হারিয়ে খুজেছে কোস্টারিকা। দলের ফরোয়ার্ডরাও তেমন একটা আক্রমণ সাজাতে পারেননি।

ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলেছে কলম্বিয়া। ৩১ মিনিটে লিড পায় তারা। পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন লুইস দিয়াজ। প্রথমার্ধে আর গোল না হওয়ায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলেছে কলম্বিয়া। ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। আরিয়াসের বাড়ানো বলে গোল করতে ভুল করেননি ডেভিনসন সানচেজ। তিন মিনিট পরেই ব্যবধান আরও বাড়ায় কলম্বিয়া। রদ্রিগেজের অ্যাসিস্টে দলের তৃতীয় গোল করেন কোরডোবা।

বিজ্ঞাপন

ম্যাচে আর গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয়েই মাঠ ছাড়ে কলম্বিয়া। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে ২৫ ম্যাচে অপরাজিত রইল তারা। এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি থেকে ব্রাজিলের আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল কলম্বিয়া।

সারাবাংলা/এসএইচএস/ এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন