বিজ্ঞাপন

ভিনিসিয়াসের জোড়া গোলে প্যারাগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

June 29, 2024 | 8:55 am

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে কোস্টারিকা অপ্রত্যাশিতভাবে রুখে দিয়েছিল তাদের। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে তাই জয়ের বিকল্প ছিল না ব্রাজিলের সামনে। সেই কাজটা দারুণভাবেই করল দরিভাল জুনিয়রের দল। ভিনিসিয়াস জুনিয়রের জোড়া গোলে দুর্দান্ত ব্রাজিল প্যারাগুয়েকে হারিয়েছে বড় ব্যবধানে। ৪-১ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের আরও কাছে চলে গেছে সেলেসাওরা।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই প্যারাগুয়ের রক্ষণভাগকে চাপে রেখেছেন ব্রাজিল ফরোয়ার্ডরা। স্রোতের বিপরীতে অবশ্য লিড পেতে পারত প্যারাগুয়েই। ১৫ মিনিটে বোবাদিলার শট দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন ব্রাজিল কিপার অ্যালিসন। ২৯ মিনিটে এই বোবাদিলাকেই আবার হতাশ করেন অ্যালিসন, আরেকটি অবিশ্বাস্য সেভে ব্রাজিলকে গোল হজম করতে দেননি তিনি।

৩১ মিনিটে কুবাসের হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে অবশ্য গোল করতে পারেননি লুকাস পাকুয়েতা। গোলপোস্টের অনেক উপর দিয়ে বল উড়িয়ে মারেন তিনি। অবশেষে ৩৫ মিনিটে ডেডলোক ভাঙে ব্রাজিল। দারুণ ওয়ান টুয়ের পর বক্সের ভেতর বল পান ভিনিসিয়াস। ডিফেন্ডার ও গোলরক্ষককে কাটিয়ে বল জালে জড়িয়ে ব্রাজিল সমর্থকদের আনন্দে ভাসান এই মাদ্রিদ ফুটবলার।

৪৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। গুইমারেসের শট পোস্টে লেগে ফিরে আসে। সেখান থেকে একটু পরেই বল পান স্যাভিহো। বক্সের মাঝে বল পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। বিরতির বাঁশি বাজার আগে আবার ভিনি জাদু। ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ভিনিসিয়াস। তিন গোলের বড় লিড নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

বিজ্ঞাপন

বিরতির ঠিক পর গোল শোধ করে প্যারাগুয়ে। বক্সের অনেকটা বাইরে বল পেয়েছিলেন ওমর আলদেরেতে। বাঁ পায়ের চোখ ধাঁধানো এক শটে বেকারকে পরাস্ত করেন তিনি। এরপর ব্রাজিলকে বেশ চাপেই রেখেছিল প্যারাগুয়ে। ৬৫ মিনিটে বক্সের মাঝে হ্যান্ডবল হলে আবার পেনাল্টি পায় ব্রাজিল। এবার সেখান থেকে গোল করতে ভুল করেননি পাকুয়েতা।

৮১ মিনিটে প্যারাগুয়ের কুবাস লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় তারা। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি এ দ্বিতীয় স্থানে উঠে গেল ব্রাজিল। শেষ ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে তারা। শেষ দিনে অবিশ্বাস্য কিছু না হলে কোয়ার্টার ফাইনালে অনায়াসেই চলে যাবে ব্রাজিল। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য কলম্বিয়াকে হারাতে হবে তাদের।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন