বিজ্ঞাপন

নির্বাচ‌নে পরাজয়ের আশঙ্কায় নানা অজুহাত দেখাচ্ছে বিএন‌পি: কা‌দের 

June 1, 2018 | 2:05 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী জাতীয় নির্বাচনে বিএনপি পরাজয়ের আশঙ্কা থেকে নানা কথা বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১ জুন) সকালে রাজধানীর মাতুয়াইলে ফিটনেস বিহীন গাড়ি তৈরির কারখানায় অভিযান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ইতিহাসে সবচেয়ে খারাপ সময় পার করছে বাংলাদেশ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাব জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে জিতবে না এই আশঙ্কা থেকে তারা নিজেরাই নির্বাচন থেকে সরে দাঁড়াতে এসব অজুহাত তৈরি করেছে।

বিজ্ঞাপন

দেশের শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তোফায়েল আহমেদ জোসেফ রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পাওয়ায় বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিস্ময় জানান বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভীর বিস্ময় প্রকাশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এই ব্যপারে কথা বলার কোন অধিকারই নেই। বিএনপিকে আন্তর্জাতিকভাবে সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে কানাডার আদালত। তাদের একজন দলীয় নেতা সাধারণ কোর্টে আবেদন করেছে সেখানেও জামিন হয়নি। কারণ সে হচ্ছে বিএনপি নামক সন্ত্রাসী দলের সদস্য। সুতরাং সেই দলের এমন কথা বলার অধিকার নেই।

দণ্ডিতবাজরা যাতে সদস্য হতে পারে, নেতা হতে পারে, সেজন্য তাদের সংবিধান থেকে সাত ধারা বাদ দিয়েছে। যে দল সাত ধারা বাদ দিয়ে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ হিসেবে নিজেদের প্রকাশ করে তাদের অন্য দলের বিষয়ে কথা বলার কোন অধিকার নেই।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন