বিজ্ঞাপন

সাপে কাটায় যুবকের মৃত্যু, জীবিত করতে চলছে ওঝার চেষ্টা

June 29, 2024 | 11:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: জেলার কালিয়াকৈর উপজেলার আশাপুর গ্রামে সাপে কাটায় সাইফুল ইসলাম (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবককে প্রথমে ওঝার কাছে নেওয়া হয়েছিল। শেষে হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কিন্তু ওঝা দিয়ে এখনো তাকে বাঁচানোর চেষ্টা চলছে। নিহত সাইফুল কালিয়াকৈর উপজেলার বাসুরা এলাকার ইউনুছ আলীর ছেলে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুন) রাত ৯টার দিকে প্রতিবেশিদের সঙ্গে মাছ ধরতে গেলে সাইফুলকে সাপ কামড় দেয়। স্থানীয়রা জানায়, সাপে কাটার পর প্রথমে তাকে ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরিবারের লোকজন রাতে তাকে পার্শ্ববর্তী টাঙ্গাইল জেলার মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৯ জুন) ভোরে তার মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানায়, সকালে মৃত ঘোষণার পর দুপুরে জানাজা হওয়ার কথা ছিল। পরে স্বজনরা লোকমুখে শুনে সাভার থেকে এক নারী ও এক পুরুষ ওঝাকে নিয়ে আসে। তারা এসে ফাঁকা একটি জমিতে বেশ কয়েকটি কলাগাছ ও পাতিল দিয়ে বিকেল থেকে বিষ নামানোর আয়োজন করছে। এরপর তারা একটি ওষুধ আনতে চলে গেছে, রাতে এসে বিষ নামানোর কথা রয়েছে।

সুমন নামে স্থানীয় এক যুবক বলেন, ‘জানাজা হওয়ার কথা ছিল দুপুরে। কিন্তু ওঝার খবর পেয়ে তার লাশ দাফন করেনি। ওঝা নাকি সাত দিন আগের সাপে কাটা মানুষকেও জীবিত করতে পারে।’

বিজ্ঞাপন

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম নাসিম বলেন, ‘একজন যুবককে সাপে কেটেছে সকালেই শুনেছি। যেহেতু তার পরিবারের আত্মবিশ্বাস যদি ওঝা ভালো করতে পারে সেজন্য এ আয়োজন করেছে। উৎসুক জনতার ভিড় রয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন