বিজ্ঞাপন

চিলিকে বিদায় করে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে কানাডা

June 30, 2024 | 8:06 am

স্পোর্টস ডেস্ক

পরের রাউন্ডে যেতে হলে এক পয়েন্ট পেলেই চলতো কানাডার। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না চিলির সামনে। গ্রুপ এ এর শেষ ম্যাচে চিলিকে অবিশ্বাস্যকে রুখে দিয়ে ইতিহাস গড়েছে কানাডা। গোলশূন্য ড্রয়ে গ্রুপ এ রানারআপ হয়ে আর্জেন্টিনার সঙ্গী হিসেবে নিজের ইতিহাসের প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছে কানাডা।

বিজ্ঞাপন

২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল কানাডা। ১ পয়েন্ট নিয়ে চিলি ছিল তৃতীয় স্থানে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ড্র হলেই তাই কোয়ার্টার ফাইনালে চলে যেত কানাডা। ম্যাচের শুরু থেকেই চিলিখে রুখে দেওয়া প্রত্যয় দেখা গেছে কানাডিয়ান রক্ষণভাগে। ১৭ মিনিটে অবশ্য এগিয়ে যেতে পারত কানাডাই, তবে চিলি কিপারের দৃঢ়তায় সেটা হয়নি। প্রথমার্ধে আর তেমন কোন গোলের সুযোগ তৈরি করতে পারেনি দুই দল। গোলশূন্যভাবেই বিরতিতে যায় চিলি-কানাডা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার অনেকগুণে বাড়িয়ে দেয় চিলি। কানাডার রক্ষণভাগও ছিল ততোটাই শক্ত। বারবার চেষ্টা করেও ডেডলক ভাঙতে পারেনি চিলি ফরোয়ার্ডরা। কানাডার কিপারও বেশ কয়েকটি সেভ করে চিলিকে হতাশ করেন। উল্টো ৯১ মিনিটে গোল হজম করেছিল চিলি। কানাডার তানি ওলুয়েসির গোল অবশ্য ভিএআরের সাহায্য নিয়ে বাতিল করেন রেফারি।

শেষ পর্যন্ত ম্যাচে আর গোল না হওয়ায় ড্র নিয়েই উল্লাসে মেতে ওঠে কানাডা। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রানারআপ হিসেবে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে তারা। নিজেদের ইতিহাসে এটিই তাদের প্রথম কোয়ার্টার ফাইনাল। আর এই ড্রয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল চিলি। গ্রুপ পর্বে তারা একটিও গোল করতে পারেনি।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন