বিজ্ঞাপন

বৃষ্টিতে জলজট, এইচএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি

June 30, 2024 | 11:25 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীসহ আশপাশের এলাকায় টানা বৃষ্টিপাত হচ্ছে। সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা যথারীতি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। বৃষ্টি এবং জলজটের মধ্যে কেন্দ্রে পৌঁছাতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে এইচএসসি পরীক্ষার্থীদের।

বিজ্ঞাপন

শনিবার (২৯ জুন) রাত থেকে থেমে থেমে চলা বৃষ্টিপাত ভোররাতের দিকে এসে একটানা মাঝারি থেকে ভারি বৃষ্টিতে রূপ নিয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৫৮ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সহকারি আবহাওয়াবিদ শেখ মো. আবদুল্লাহ সারাবাংলাকে বলেন, মৌসুমি বায়ূতে সৃষ্ট লঘুচাপের কারণে তিন নম্বর সংকেত চলছে। এর প্রভাবে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। এটা আরো ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

টানা বৃষ্টিতে সকাল থেকে নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, শুলকবহর, কাপাসগোলা, প্রবর্তক মোড়, দুই নম্বর গেইট, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকাসহ বিভিন্ন এলাকা পানিতে প্লাবিত হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী সারাবাংলাকে বলেন, কয়েকটি নিচু এলাকায় পানি উঠেছে। প্রত্যেকটি এলাকায় টিম পাঠানো হয়েছে। তারা পানি দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা করছে।

বিজ্ঞাপন

এদিকে রোববার (৩০ জুন) থেকে সারাদেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

চট্টগ্রাম নগরীতে বৃষ্টির মধ্যে পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে ভোগান্তিতে পড়তে হয়েছে। কেন্দ্রে যাবার জন্য বেরিয়ে রাস্তায় গাড়ি সংকটে যেমন পড়তে হয়েছে, তেমনি বাড়তি ভাড়াও গুণতে হয়েছে।

সারাবাংলা/আরডি/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন