বিজ্ঞাপন

রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষা দিচ্ছে ১ লাখ ৩৮ হাজার শিক্ষার্থী

June 30, 2024 | 11:55 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী শিক্ষাবোর্ডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় এ বছর এক লাখ ৩৮ হাজার ১৫৭ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গতবারের চেয়ে এবার এক হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী কমেছে।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুন) সকালে এসব তথ্য জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম। এদিন সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম জানান, রাজশাহী শিক্ষাবোর্ডে অংশ নেওয়া শিক্ষার্থীর মধ্যে ৭২ হাজার ২৪৬ জন ছাত্র এবং ৬৫ হাজার ৯১১ জন ছাত্রী। এ বছর শিক্ষাবোর্ডের অধীনে ৭৪১টি কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এছাড়া শিক্ষাবোর্ডে অন্তর্ভুক্ত আট জেলায় কেন্দ্র রয়েছে ২০৩টি।

তিনি আরও বলেন, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাজশাহী শিক্ষাবোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। রুটিন অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

বিজ্ঞাপন

তথ্যমতে, এ বছর রাজশাহী শিক্ষাবোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ জন শিক্ষার্থী। যা বিগত বছর তুলনায় এক হাজার ৯৫৮ পরীক্ষার্থী কম। ২০২৩ সালে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল এক লাখ ৪০ হাজার ১১৫ জন। আর ২০২২ সালে পরীক্ষার্থী ছিল এক লাখ ২৯ হাজার ৪২৩ জন।

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন