বিজ্ঞাপন

সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন

June 30, 2024 | 6:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জামালপুরের সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (৮ মে) বিচারপতি মো নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ জগলুল কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর আগে, গত রোববার (৩০ মে) বাবুর জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্টের একই বেঞ্চ। রুলে বাবুকে জামিন কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

বিজ্ঞাপন

আজ রায়ের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুকে রুল যথাযথ ঘোষণা করে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এ বিষয়ে রাষ্ট্রপক্ষে আপিল করার জন্য অ্যাটর্নি জেনারেল বরাবরে নোট দেওয়া হবে।

২০২৩ সালের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার হন বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ১৭ জুন বকশিগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেন গোলাম রব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম। বর্তমানে মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ তদন্ত করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন