বিজ্ঞাপন

পরীক্ষার দিনে বৃষ্টি হলে সময় সমন্বয় করার নির্দেশনা

June 30, 2024 | 6:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সকাল থেকেই বৃষ্টি ঝরছে রাজধানী ঢাকাসহ সারা দেশেই। এর মধ্যেই সিলেট বোর্ড বাদে সারা দেশেই শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বৃষ্টির কারণে অনেক পরীক্ষার্থীকে দুর্ভোগ পোহাতে হয়েছে যথাসময়ে কেন্দ্রে পৌঁছাতে। এদিকে আগামী ৭২ ঘণ্টার জন্য সারা দেশেই ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কবার্তাও রয়েছে।

বিজ্ঞাপন

এ পরিস্থিতিতে বৃষ্টির সময়ে পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে সময় সমন্বয়সহ জরুরি নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। রোববার (৩০ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন- কলেজ কর্তৃপক্ষের অবহেলায় পরীক্ষায় বসতে পারে‌নি ২২ শিক্ষার্থী

নির্দেশনায় বলা হয়েছে, আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায় যে আগামী কয়েকদিন প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরীক্ষার দিনগুলোতে বৃষ্টি থাকলে প্রয়োজনে নির্দিষ্ট সময়ের আগেই কেন্দ্রের মূল ফটক খুলে দিয়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন

নির্দেশনায় আরও বলা হয়, অনিবার্য কারণে কোনো কেন্দ্রের পরীক্ষা শুরু করতে আধা ঘণ্টা কিংবা এক ঘণ্টা দেরি হলে জরুরি পরিস্থিতি বিবেচনায় সেই আধা ঘণ্টা বা এক ঘণ্টা সময় সমন্বয় করে পরীক্ষা শেষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

এদিকে পরীক্ষার প্রথম দিনেই সারাদেশে প্রায় ১০ হাজার পরিক্ষার্থী অনুপস্থিত ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন