বিজ্ঞাপন

বিশ্বকাপে ব্যাট হাতে সেরা ১০

June 30, 2024 | 8:51 pm

স্পোর্টস ডেস্ক

নাটকীয় এক ফাইনালের মাধ্যমে শেষ হয়েছে এবারের টি-২০ বিশ্বকাপ। ২৯ দিনের জমজমাট লড়াই শেষে দক্ষিণ আফ্রিকাকে শেষ ওভারে হারিয়ে শিরোপা উঠেছে ভারতের হাতে। ব্যাটে-বলের দারুণ এক লড়াই শেষে কোন দেশের ব্যাটাররা আছেন সেরা ১০এ, চলুন দেখে নেওয়া যাক সেটাই।

বিজ্ঞাপন

রহমানুল্লাহ গুরবাজ (আফগানিস্তান) 

এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। পুরো টুর্নামেন্টজুড়েই দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি। তার ব্যাটে ভর করেই সেমিফাইনালে পৌঁছে গেছে আফগানরা। ৮ ইনিংসে তার রান ২৮১। সর্বোচ্চ ইনিংস ৮০ রানের। গুরবাজ ফিফটি করেছেন ৩টি।

রোহিত শর্মা (ভারত) 

বিজ্ঞাপন

ভারতকে বিশ্বকাপ জেতানোর পেছনে অন্যতম বড় অবদান ওপেনার রোহিত শর্মার। ওপেনিংয়ে বরাবরই দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন তিনি। ৯ ইনিংসে তার রান ২৫৭। সর্বোচ্চ ইনিংস ৯২ রানের। রোহিত হাফ সেঞ্চুরি করেছেন তিনটি।

ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া) 

পুরো টুর্নামেন্টজুড়ে অস্ট্রেলিয়ার অন্যতম ভরসার জায়গা ছিলেন ওপেনার ট্রাভিস হেড। ৭ ইনিংসে তার রান ২৫৫। সর্বোচ্চ ইনিংস ৭৮ রানের। হেড ফিফটি করেছেন ২টি।

বিজ্ঞাপন

কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা) 

দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি কক পুরো বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে দারুণ শুরু এনে দিয়েছেন। ৯ ইনিংসে তার রান ২৪৩। সর্বোচ্চ ইনিংস ৭৪ রানের। ডি কক হাফ সেঞ্চুরি পেয়েছেন ২টি।

ইব্রাহিম জাদরান (আফগানিস্তান) 

আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ৮ ইনিংস খেলে করেছেন ২৩১ রান। তার সর্বোচ্চ রানের ইনিংস ৭০। হাফ সেঞ্চুরি পেয়েছেন ২ ইনিংসে।

বিজ্ঞাপন

নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ)

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার নিকোলাস পুরান দলকে বেশ কয়েকবার দারুণ শুরু এনে দিয়েছেন এই টুর্নামেন্টে। ৭ ইনিংসে তার রান ২২৮। সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৯৮ রানের। ফিফটি পেয়েছেন ওই এক ম্যাচেই।

আন্দ্রেস গাউস (যুক্তরাষ্ট্র) 

যুক্তরাষ্ট্রের সুপার এইটে ওঠার অন্যতম নায়ক তিনি। ৬ ইনিংসে করেছেন ২১৯ রান। অপরাজিত ৮০ রানের ইনিংস তার সর্বোচ্চ। ফিফটি পেয়েছেন ২টি ম্যাচে।

জস বাটলার (ইংল্যান্ড) 

ইংল্যান্ড অধিনায়ক ৭ ইনিংসে করেছেন ২১৪ রান। অপরাজিত ৮৩ রানের ইনিংস তার সর্বোচ্চ। এই বিশ্বকাপে হাফ সেঞ্চুরি পেয়েছেন ওই এক ম্যাচেই।

সূর্যকুমার যাদব (ভারত) 

সূর্যকুমার যাদব ভারতের হয়ে ৮ ইনিংসে করেছেন ১৯৯ রান। তার সর্বোচ্চ ইনিংস ৫৩ রানের। হাফ সেঞ্চুরি পেয়েছেন ২টি ম্যাচে।

ফিল সল্ট (ইংল্যান্ড)

ইংল্যান্ড ওপেনার ফিল সল্ট ৭ ইনিংসে করেছেন ১৮৮ রান। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৮৭ রানের। হাফ সেঞ্চুরি পেয়েছেন ওই এক ম্যাচেই।

 

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন