বিজ্ঞাপন

ঝিনাইদহে উদীচী নেতা আলমগীর অরণ্যকে কুপিয়ে জখম

June 30, 2024 | 8:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন উদীচী শিল্পী গোষ্ঠীর শৈলকুপা শাখার সাধারণ সম্পাদক আলমগীর অরণ্যকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে একদল সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় তাকে শৈলকুপা হাসপাতাল থেকে কুষ্টিয়ায় স্থানান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে পৌর এলাকার কবিরপুর তিন রাস্তার মোড় থেকে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায় একদল সন্ত্রাসী ডাসা, চাপাতিসহ ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায় আলমগীর অরণ্যের ওপর। এসময় আলমগীর কবিরপুর মোড়ে গেজেট ঘর নামে তার নিজের ব্যবসা-প্রতিষ্ঠানে ছিলেন। হামলায় তার মাথা, হাত সহ শরীরের বিভিন্ন ক্ষত-বিক্ষত হয়।

মোবাইলে ফ্লেক্সিলোড দেওয়াকে কেন্দ্র করে এমন হামলা চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছেন আহত সংগঠক, সাংবাদিক আলমগীর অরণ্য। তবে কোন মহল পূর্ব শত্রুতার জেরে এমন হামলা ও হত্যা প্রচেষ্টা চালাতে পারে বলেও মনে করছেন। হামলাকারীদের দুজন কে চিনতে পেরেছেন বলেও তিনি জানান। তাদের দুজনের বাড়ি দেবতলা এলাকায়।

বিজ্ঞাপন

আলমগীর অরণ্য উদিচী’র জাতীয় পরিষদ সদস্য ও উদীচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক, শৈলকুপা উপজেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক ও একজন প্রকাশক।

সাংবাদিক হিসাবেও দীর্ঘ বছর দৈনিক বজ্রপাত, আমাদের অর্থনীতি, রূপালী বাংলাদেশসহ বিভিন্ন পত্র-পত্রিকায় যুক্ত রয়েছেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, হামলার ঘটনার বিষয়ে জেনেছেন, খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সাংবাদিক সংগঠক আলমগীর অরণ্যের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উদীচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দ।সংগঠনের সভাপতি লোকমান হোসেন সহ উদিচী নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করছেন, পাশাপাশি বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছেন।

এদিকে শৈলকুপা প্রেসক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টন সহ সাংবাদিক নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি জানিয়েছেন।

বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। ঘটনার নিন্দা প্রকাশ করেছেন শৈলকুপা পাবলিক হল ও লাইব্রেরির সাধারণ সম্পাদক স্বপন বাগচী।

হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি শৈলকুপা উপজেলা শাখার নেতারাও।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন