বিজ্ঞাপন

২৭১ কোটি টাকার বাজেট পেল বগুড়া পৌরসভা

June 30, 2024 | 7:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: নতুন অর্থবছরের জন্য বাজেট ঘোষণা করেছে বগুড়া পৌরসভা। ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ঘোষণা করা এই পৌরসভার বাজেটের অঙ্ক দাঁড়িয়েছে ২৭১ কোটি ১৫ লাখ টাকায়।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুন) জেলা প্রশাসক ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিদের উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করা হয়।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। বগুড়া পৌরসভার মেয়র মো. রেজাউল করিম বাদশা বাজেট ঘোষণা করেন।

মেয়র বলেন, ঘোষিত বাজেটের বেশির ভাগই প্রকল্পভিত্তিক আয়। এতে প্রস্তাবিত আয় ধরা হয়েছে ১৮৯ কোটি ৬০ লাখ টাকা। বাজেটে গত অর্থবছরের তুলনায় করের পরিমাণ বেড়েছে। বাজেটে পৌর পার্কে স্বাধীনতা চত্বর নির্মাণ, রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, মার্কেট নির্মাণ,বর্জ্য ব্যবস্থার উন্নয়ন, পৌর স্বাস্থ্য সেবা ও শহরের সৌন্দর্যবর্ধনসহ নির্দিষ্ট ৩৬টি খাতের উন্নয়ন ও সেবা বাড়ানোর কথা উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা বলছেন, ঘোষিত বাজেট বিভিন্ন প্রকল্প থেকে সহায়তা প্রধান হিসেবে উঠে আসায় এটি সহায়তানির্ভর অনুদান বাজেটে রূপ নিয়েছে। এর মধ্যে এমজিএসপি প্রকল্প থেকেই সহায়তা ধরা হয়েছে ১০০ কোটি টাকা। বাকি টাকা অন্যন্য প্রকল্প থেকে পাওয়া যাবে বলে পৌরসভা আশা করছে। পৌরসভার নিজস্ব খাত থেকে রাজস্ব আয় উল্লেখ করা হয়েছে প্রায় সাড়ে ৭৯ কোটি টাকা।

শহিদ টিটু মিলনায়তনে বাজেট ঘোষণা অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লিটন পেদ্দারসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন