বিজ্ঞাপন

ভিএআর নাটকে মেক্সিকোকে বিদায় করে কোয়ার্টারে ইকুয়েডর

July 1, 2024 | 8:22 am

স্পোর্টস ডেস্ক

পরের রাউন্ডে যাওয়ার জন্য শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না তাদের সামনে। ইকুয়েডরের বিপক্ষে ড্র করলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিদায়ের শঙ্কা ছিল মেক্সিকো শিবিরে। শেষ পর্যন্ত হয়েছে সেটাই। শেষ মুহূর্তে পেনাল্টি পেয়েও ভিএআরের সুবাদে সেটা বাতিল হওয়ায় হতাশায় ডুবেছে মেক্সিকো। গ্রুপ বি এর শেষ ম্যাচে মেক্সিকোকে রুখে দিয়ে গোলশূন্য ড্র করে সমান ৪ পয়েন্টে থেকেও গোল ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ইকুয়েডর।

বিজ্ঞাপন

ম্যাচের তখন ৯৭ মিনিট, স্কোরলাইন ০-০। রেফারির যোগ করা ৮ মিনিটের অন্তিম মুহূর্তে গোলের জন্য মরিয়া মেক্সিকো ফরোয়ার্ডরা ঢুকে পড়েন প্রতিপক্ষের বক্সে। বক্সের ভেতর মার্টিনেজ আয়ালাকে ফাউল করেন ইকুয়েডরের তোরেস। আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি, উল্লাসে ভাসে মেক্সিকো। পেনাল্টি নেওয়ার প্রস্তুতিও নিয়ে ফেলেছিলেন তারা।

তবে মেক্সিকোকে হতবাক করে ভিএআরের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নেন রেফারি। বেশ খানিকটা সময় ভিএআর রেফারির সাথে আলোচনা করে পেনাল্টি বাতিলের সিদ্ধান্ত নেন মাঠের রেফারি। ক্ষোভে ফেটে পড়েন মেক্সিকো ফুটবলাররা, আনন্দে ভাসে ইকুয়েডর। শেষ পর্যন্ত ম্যাচে আর গোল না হওয়ায় গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ে ৩ ম্যাচে দুই দলেরই পয়েন্ট দাঁড়িয়েছেন ৪। তবে গোল ব্যবধানে মেক্সিকোর চেয়ে এক গোলে এগিয়ে থেকেই গ্রুপ বি এর রানারআপ হিসেবে কোয়ার্টারে পৌঁছে গেল ইকুয়েডর। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

এর আগে ম্যাচের শুরু থেকে দুই দলের লড়াইটাই হয়েছে হাড্ডাহাড্ডি। গোলের জন্য দুই দল বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও ডেডলক ভাঙতে পারেনি কোন দলের ফরোয়ার্ডরাই।

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন