বিজ্ঞাপন

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ৬ জন

July 1, 2024 | 12:33 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারতীয়দের শিরোপা উল্লাসের মধ্য দিয়ে শেষ হলো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার দল। বিশ্বকাপ শেষে বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচন করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাতে ভারতের ৬ ক্রিকেটার সুযোগ পেয়েছেন। বিশ্বকাপে রানার্স-আপ হওয়া দক্ষিণ আফ্রিকার একজনও নেই সেরা একাদশে।

বিজ্ঞাপন

দুর্দান্ত পারফর্ম করা আফগানিস্তানের ৩ জন জায়গা পেয়েছেন একাদশে। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার একজন করে আছেন একাদশে। দক্ষিণ আফ্রিকান পেসার আনরিখ নর্কিয়াকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

আইসিসির সেরা একাদশ নির্বাচনে কাজটি করেছে চার সদস্যের কমিটি। কমিটির চার সদস্য হলেন- দুই ধারাভাষ্যকার ভারতের হার্শা ভোগলে, ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ ও দক্ষিণ আফ্রিকার ব্রডকাস্টার কাস নাইডু এবং আইসিসির ক্রিকেট বিষয়ক মহাব্যবস্থাপক ওয়াসিম খান।

বিশ্বকাপ দলের অধিনায়ক যথারীতি ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রোহিত শর্মা। তার সঙ্গে ওপেনিংয়ে রাখা হয়েছে আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে। তিনে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, চারে ভারতের সূর্যকুমার যাদব। অলরাউন্ডার বেছে নেওয়া হয়েছে তিনজনকে। অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ও ভারতের দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও অক্ষর প্যাটেল।

বিজ্ঞাপন

একমাত্র স্পিনার রশিদ খান। আর পেস আক্রমণে ভারতের জাসপ্রিত বুমরাহ, আর্শদ্বীপ সিং ও আফগানিস্তানের ফজলহক ফারুকি। দক্ষিণ আফ্রিকার পেসার নর্কিয়াকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

টি–টোয়েন্টি বিশ্বকাপের সেরা দল: রোহিত শর্মা (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, যশপ্রীত বুমরা, অর্শদীপ সিং, ফজলহক ফারুকি। দ্বাদশ খেলোয়াড়: আনরিখ নর্কিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন