বিজ্ঞাপন

এবার পরিবারের সদস্যদের সমর্থন পেলেন বাইডেন

July 1, 2024 | 6:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবার তাকে নির্বাচনের জন্য প্রচার চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিতর্কের পর ব্যাপক হতাশার মধ্যে নিজ পরিবারের কাছ থেকে এমন সমর্থন পেলেন বাইডেন।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (২৭ জুন) ট্রাম্পের সঙ্গে বিতর্কের মঞ্চে মুখোমুখি হন বাইডেন। তবে বিতর্কে ট্রাম্পের সঙ্গে পেরে উঠেননি তিনি। মূলত বয়সজনিত কারণে ট্রাম্পের বাক্যবাণ সামলাতে পারেননি বাইডেন। বিতর্কের বিভিন্ন মুহূর্তে বাইডেনের কথা স্পষ্ট বুঝা যায়নি। তাকে বয়সের ভারে ন্যুব্জ দেখা গেছে।

এই বিতর্কের পর বাইডেনের আরও এক মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছে। নিজ দল ডেমোক্রেটিক পার্টির অনেকেই বাইডেনকে নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়ানর কথা বলেছেন। যদিও সিনিয়র ডেমোক্রেটরা এখনও প্রকাশ্যে বাইডেনকে সমর্থন জানিয়ে যাচ্ছেন। এর মধ্যে নিজ পরিবার থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সমর্থন পেলেন তিনি।

রোববার মার্কিন প্রেসিডেন্টদের অবকাশকালীন আবাস ক্যাম্প ডেভিডে বাইডেন পরিবারের সদস্যরা এক বৈঠক করেন। বৈঠকে জো বাইডেন নিজে উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন তার স্ত্রী ফার্স্টলেডি জিল বাইডেন, সন্তান এবং নাতি-নাতনিরা। বৈঠকে তারা বাইডেনের সক্ষমতার ওপর আস্থা প্রকাশ করেন। তারা মনে করেন আরও চার বছর দেশের প্রেসিডেন্ট হিসেবে মার্কিন জনগণকে সেবা দিতে সক্ষম বাইডেন।

বিজ্ঞাপন

তবে বাইডেনের সিনিয়র উপদেষ্টারা বলেছেন, এই বৈঠকে প্রেসিডেন্টের প্রচারের ভবিষ্যত নিয়ে আলোচনা করা সভার উদ্দেশ্য ছিল না। কারণ ট্রাম্পের সঙ্গে বিতর্কের একদিন আগেই এই বৈঠকের তারিখ ঠিক করা হয়েছিল। কিন্তু একজন উপদেষ্টার মতে, পরিবারের সদস্যরা বাইডেনের জন্য তাদের দ্ব্যর্থহীন সমর্থন প্রদর্শনের প্রস্তাবটি বৈঠকে উত্থাপন করেন।

ক্যাম্প ডেভিডের পারিবারিক আলোচনায় বিতর্কে দুর্বল পারফরম্যান্সের জন্য বাইডেনের উপদেষ্টা ও সহযোগীদের সমালোচনা করেন তার আত্মীয়রা। বেশ কয়েকটি নিউজ আউটলেটের প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেনের সিনিয়র উপদেষ্টা অনিতা ডান, তার স্বামী এবং প্রেসিডেন্টের অ্যাটর্নি বব বাউয়ার, যিনি ক্যাম্প ডেভিডে রিহার্সালে ট্রাম্পের ভূমিকায় অভিনয় করেছিলেন, সেইসঙ্গে প্রাক্তন চিফ অব স্টাফ রন ক্লেইনের কঠোর সমালোচনা করেন বাইডেনের আত্মীয়রা।

তবে বাইডেনের ক্যাম্পেইনের মুখপাত্র কেভিন মুনোজ একটি বিবৃতিতে বলেছেন, সহযোগীরা প্রেসিডেন্টকে বিতর্কের জন্য ঠিকঠাকই প্রস্তুত করেছিলেন। তারা বছরের পর বছর ধরে তার সঙ্গে ছিলেন। অনেকেই কয়েক দশক ধরে বাইডেনের সঙ্গে আছেন। তারা বিজয় এবং চ্যালেঞ্জের মধ্য দিয়ে বাইডেনকে যেতে দেখেছেন। বাইডেন তার সহকারীদের উপর দৃঢ় আস্থা বজায় রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন