বিজ্ঞাপন

ইবিতে গাছের গুঁড়ি-খড়ি পাচার, তদন্তে কমিটি

July 1, 2024 | 5:42 pm

ইবি করেসপন্ডেন্ট

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যাম্পাস থেকে গাছের গুঁড়ি ও খড়ি উধাওয়ের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

এই কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া অর্থ ও হিসাব বিভাগের উপ-রেজিস্ট্রার আসাদুজ্জামানকে সদস্য সচিব ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদুর রহমান টিটুকে সদস্য করা হয়েছে।

সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই কমিটিকে দ্রুততম সময়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে গত ২৬ জুন থেকে কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা-বিধির ১২ এর ১ ধারায় এস্টেট শাখার কর্মচারী ফরিদুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

বিজ্ঞাপন

গত ১৪ জুন ভোর ৫টার দিকে ভ্যানযোগে এসব গাছ পাচার করা হয়েছে বলে অভিযোগ আছে। ঈদের ছুটির মধ্যে গাছের গুঁড়ি ও খড়ি পাচারে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। রক্ষকই ভক্ষকের মত আচরণ করেছে বলে জানান তারা।

আরও পড়ুন:  ঈদের ছুটিতে ইবি থেকে গাছের গুঁড়ি ও খড়ি পাচার

প্রত্যক্ষদর্শী ও আনসাররা জানিয়েছে, আনুমানিক ভোর পাঁচটার দিকে ক্যাম্পাসের প্রধান ফটক দিয়ে ৭-৮টি ভ্যানযোগে গাছের গুঁড়ি ও খড়ি পাচার হয়। এসময় আনসার সদস্যরা ভ্যান বের হতে বাঁধা দেয়। পরে ওই নিরাপত্তাকর্মচারী নিজে গিয়ে ‘ভ্যান পাসের’ ব্যবস্থা করেন।

বিজ্ঞাপন

এসময় অভিযুক্ত সেই কর্মচারী বাইকযোগে ওই স্থানে টহলের মাধ্যমে প্রটোকল দিচ্ছিলেন এমন একটি ভিডিও প্রতিবেদকের হাতে এসেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি বাইক নিয়ে ফটকের বাইরে ভেতরে যাওয়া আসা করছিলেন। এসময় একে একে কয়েকটি ভ্যান বের হতে দেখা যায়। সেগুলোতে কয়েকটি বড় গাছের গুঁড়ি আর কয়েকটিতে ছোট-বড় খড়ি ছিল।

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন