বিজ্ঞাপন

বিপিএলের প্লেয়ার ড্রাফট সেপ্টেম্বরে

July 1, 2024 | 9:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর মাঠে গড়ানোর কথা আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হলো, এবারের বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। গত বিপিএলে যেসব দল ছিল দু-একটা বাদে সবাই আগামী বিপিএলে অংশ নেওয়ার বিষয়ে চূড়ান্ত করেছে, এমনটিও জানিয়েছেন সুজন।

সোমবার (১ জুলাই) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বিপিএলের গত আসরে যারা খেলেছে, তাদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। বেশিরভাগ দল (আগামী আসরে) অংশগ্রহণ নিশ্চিত করেছে। দু-একটা দল এখনও সিদ্ধান্ত জানায়নি। তারা জানালে পরের পদক্ষেপ ঠিক করব। আমরা এরই মধ্যে একটা সময় নির্ধারণ করেছি প্লেয়ার্স ড্রাফটের। এরপর ধাপে ধাপে এগিয়ে যাব। প্লেয়ার্স ড্রাফট (আগামী) সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হতে পারে।’

এবারের বিপিএলের আগে ও পরে জাতীয় দলের ব্যস্ত সূচি। নভেম্বর-ডিসেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা বাংলাদেশ দলের। তারপর ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে বসবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তাতে  মাঝখানে বিপিএলের জন্য পর্যাপ্ত সময় মিলবে কিনা?

বিজ্ঞাপন

এমন প্রশ্নে সূচি পরিবর্তনের আভাস দিলেন নিজামউদ্দিন। তিনি বলেন, ‘এফটিপিতে (ভবিষ্যৎ সফর পরিকল্পনা) আমাদের যে অঙ্গীকার থাকে বা আইসিসির মেজর ইভেন্টে আমাদের যে অঙ্গীকার থাকে, তার সঙ্গেই আমরা সমন্বয় করে নিই। যদি কোনো ক্ষেত্রে সামান্য কিছু পরিবর্তনের প্রয়োজন হয়, সেটা আমরা করে নেব।’

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন