বিজ্ঞাপন

হৃদরোগে আক্রান্ত আজিজ রেজা

July 2, 2024 | 5:22 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঢাকাই সিনেমার নৃত্যপরিচালক আজিজ রেজার হার্ট অ্যাটাক হয়েছে। তাকে রাজধানীর আশুলিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বোন টুকু রেজা সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

টুকু রেজা বলেন, সকালের দিকে বৃষ্টি দেখে ভাইয়া নিজ হাতে বাজার করে আনেন ভুনা খিচুড়ি রান্না করবেন তাই। আমাকে আসতে বলেছিলেন। এরপর উনি তখন ওনার ফ্ল্যাটে একা বিশ্রাম নিচ্ছেছিলেন। কিছুক্ষণ পর তিনি আমাকে ফোন করে বলেন, তার বুকে ব্যাথা করছে। আমি দ্রুত তার বাসায় যাই। গিয়ে তাকে নিচে শোয়া পাই। প্রথমে তার বুকে মালিশ করি তার কথা মতো। এরপর আমার এক কাজিনের সঙ্গে যোগাযোগ করে ভাইয়াকে হাসপাতালে নিয়ে আসি সকাল সারে ১১টার দিকে।

তিনি জানান, তাকে দ্রুতই হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে ব্লক ধরা পড়ে। ডাক্তাররা সঙ্গে সঙ্গে তার হার্টে দুটি রিং পরিয়ে দেন। বর্তমানে তাকে সিসিইউ ইউনিটে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

টুকু রেজা বলেন, ভাইয়ার জ্ঞান ফিরেছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। সবাই তার জন্য দোয়া করবেন।

বিজ্ঞাপন

আজিজ রেজার হাত ধরে শাকিব খানসহ অনেক নায়ক-নায়িকাই চলচ্চিত্রে এসেছে।

আশির দশকের শুরুর দিকে আরেক নৃত্যপরিচালক আমির হোসেন বাবুর মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন আজিজ রেজা। ১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র রসিয়া বন্ধু সিনেমায় তিনি আমির হোসেন বাবুর সহকারী হিসেবে কাজ করেন। পরে এককভাবে চলচ্চিত্রে নৃত্য নির্দেশনা দেন এম এ মালেক পরিচালিত তুফান মেঘ চলচ্চিত্রে। এ সিনেমাটিই তার ভাগ্য খুলে দেয়। তাকে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলে।

বিজ্ঞাপন

তিনি এখন পর্যন্ত ১ হাজার ৯৬টি গানের কোরিওগ্রাফি করেছেন। টালিউডেও তিনি কাজ করেছেন। তিনি নৃত্যে বিশেষ অবদান রাখায় জাতীয় পুরস্কার লাভ করেন। সেখানের সিনেমায় ৪২টিরও বেশি গান করেছেন। চিরঞ্জিত, প্রসেনজিৎ, ইন্দানী হালদার, ঋতুপর্ণা সেনগুপ্তদের সঙ্গে কাজ করেছেন আজিজ রেজা।

নৃত্য পরিচালনায় আজিজ রেজার কর্মপরিধি দেশ ছাড়িয়ে বিদেশেও বিস্তৃত হয়েছে। কলকাতার ১৯টি সিনেমায় তিনি নৃত্য পরিচালনা করেন। এর মধ্যে ‘মান সম্মান’, ‘নাগিনী কন্যা’, ‘প্রাণ সজনী’ ইত্যাদি উল্লেখযোগ্য। ‘মান সম্মান’ সিনেমার জন্য তিনি ভারতের রাষ্ট্রীয় পুরস্কারে মনোনয়ন পেলেও পুরস্কার পাননি।

১৯৮৩ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র রসিয়া বন্ধু সিনেমায় তিনি আমির হোসেন বাবুর সহকারী হিসেবে কাজ করেন। পরে এককভাবে চলচ্চিত্রে নৃত্য নির্দেশনা দেন এম এ মালেক পরিচালিত তুফান মেঘ চলচ্চিত্রে। এ সিনেমাটিই তার ভাগ্য খুলে দেয়। তাকে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
এডিস লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানাপদ্মা সেতু প্রকল্পের সমাপনী ঘোষণায় মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রীনৌবাহিনীর নবীনদের কুচাকাওয়াজে ভারতীয় নৌপ্রধানশনিবার বিক্ষোভ, রোববার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাপথচারীকে ধাক্কা, পালানোর সময় বাইক উল্টে চালক নিহতসাংবাদিক কনক ও আইনজীবী মহসীনকে আপিল বিভাগে তলবকাস্টমস কমিশনার এনামুলের ৯ তলা বাড়ি ও ২ ফ্ল্যাট জব্দের নির্দেশচীনে নারী পাচারের অভিযোগে কারাগারে ভাই-বোনসহ ৩ জনবেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে জবাবদিহিতার আওতায় আনার সুপারিশকোটা পুনর্বহাল বাতিলের দাবিতে রাবি শিক্ষার্থীরাও মহাসড়কে সব খবর...
বিজ্ঞাপন