বিজ্ঞাপন

মিরপুরে ক্রিয়েটিভ আইটির নতুন শাখা

July 2, 2024 | 8:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সফলতার যাত্রাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে রাজধানীর মিরপুর ১০-এ যাত্রা শুরু হলো ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের নতুন শাখার। এর মধ্য দিয়ে দক্ষিণ এশিয়ার সেরা আইটি ট্রেনিং ইনস্টিটিউটটিতে যুক্ত হলো আরও একটি পালক।

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) আনুষ্ঠানিকভাবে নতুন এই শাখার উদ্বোধন করা হয়। মঙ্গলবার (২ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন শাখা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মনির হোসেন, চিফ অপারেটিং অফিসার জিয়া উদ্দিন মাহমুদ ও প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তা ও সব অঙ্গ প্রতিষ্ঠানের প্রতিটি সদস্য। এ ছাড়াও আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার, বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম রাশিদুল হাসান, বিইউবিটি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো আলী নূর, নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নজরুল ইসলাম, ফিউচার আইকন এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ ইফতি প্রমুখ।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মনির হোসেন বলেন, ‘আমার ইচ্ছা দেশের তরুণ-প্রজন্মকে আইটিতে দক্ষ করে স্বাবলম্বী করে গড়ে তোলা এবং ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটকে বিশ্বব্যাপী বিস্তৃত করা। এরই ধারাবাহিকতায় রাজধানীর মিরপুরে এই শাখা চালু করেছি।’

বিজ্ঞাপন

৫০০ জন ইন্ডাস্ট্রি এক্সপার্টের সমন্বয়ে পরিচালিত এই আইটি প্রশিক্ষণ কেন্দ্রের ঢাকাসহ চট্টগ্রামেও একটি শাখা রয়েছে। এছাড়াও বিশ্বব্যাপী অনলাইন প্ল্যাটফর্মে দীর্ঘ ১৫ বছর ধরে সফলতার সাথে যুগোপযোগী আইটি প্রশিক্ষণ দিয়ে আসছে এই প্রতিষ্ঠানটি।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের ধানমন্ডিতে অবস্থিত মেইন ক্যাম্পাসের পাশাপাশি উত্তরা ও চট্টগ্রামে ২টি শাখার কার্যক্রম চলছে সফলতার সাথে। এরই ধারাবাহিকতা ও সকলের চাহিদা বিবেচনা করে মিরপুরে ৩য় শাখার কার্যক্রম শুরু হলো।

উল্লেখ্য, ২০০৮ সালে যাত্রা শুরু করে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। এরই মধ্যে প্রতিষ্ঠানটি ৭০ হাজারেরও বেশি শিক্ষার্থীকে সফলভাবে প্রশিক্ষণ দিয়েছে, যারা মার্কেটপ্লেসে কাজ করছেন। করোনাকালীন সময়েও প্রায় ৬০০০ এর বেশি শিক্ষার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছে। এই প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা যে শুধু প্রশিক্ষণ নিচ্ছেন তা নয়, এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সফলভাবে ক্যারিয়ার প্লেসমেন্ট ডিপার্টমেন্টের সহায়তায় পাচ্ছেন চাকরির সুযোগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন