বিজ্ঞাপন

এটা গ্রহণযোগ্য নয়— আফগানিস্তান ম্যাচ প্রসঙ্গে পাপন

July 3, 2024 | 12:15 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে আলোচনা-সমালোচনা চলছে সর্বত্র। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট পর্যন্ত গেলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল নাজুক। ভারত-অস্ট্রেলিয়ার বিপক্ষে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। আর তারপর তো আফগানিস্তানের বিপক্ষের হারটিও ছিল দৃষ্টিকটু।

বিজ্ঞাপন

আফগানরা আগে ব্যাটিং করার পর সমীকরণ ছিল ১২.১ ওভারে ১১৪ রান তুলতে পারলে সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশকে তেমন মারকাটারি ব্যাটিং করতেই দেখা যায়নি। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন, পাওয়ার প্লেতে ৩ উইকেট পরে যাওয়ার পর আর সেমিফাইনালের হিসেব করেনি বাংলাদেশ! বিষয়টি নিয়ে সমালোচনা চলছে এখনও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন শান্তর কথার সঙ্গে একমত নন। তিনি বলেছেন, শান্তর এমন কথা গ্রহণযোগ্য নয়।

মঙ্গলবার (২জুলাই) বোর্ড সভায় বসেছিলেন বিসিবির পরিচালনা পরিষদ। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন কথা বলেন পাপন। তিনি বলেন, ‘আমাদের অধিনায়ক বলেছে ৩ উইকেট পড়ার পর তারা চেষ্টা করেনি। এটা গ্রহণযোগ্য না। কিন্তু আমি যতক্ষণ খেলা দেখেছি ততক্ষণ এমনটা মনে হয়নি। যতক্ষণ পর্যন্ত তাওহিদ হৃদয় ছিল, ততক্ষণ ওরা চেষ্টা করেছে। মাহমুদউল্লাহ ও রিশাদ বোলার রশিদ খানকে ছয় মারতে গিয়ে আউট হয়েছে। আমরা প্রথম থেকেই বলছি, ওর (অধিনায়ক নাজমুল হোসেন শান্ত) এই কথার সঙ্গে আমরা একমত না। এটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না।’

বিজ্ঞাপন

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাটিং অ্যাপ্রোচ ঠিক ছিল না বলেছেন পাপন, ‘১২ ওভার পর্যন্ত (আফগানিস্তানের বিপক্ষে) আমাদের লড়াই করা উচিত ছিল। দেখলাম, যখন রক্ষণাত্মক খেলার দরকার ছিল তখন মেরে খেলেছে। আর যখন মেরে খেলার দরকার ছিল তখন রক্ষণাত্মক খেলেছে।’

আফগানিস্তানের বিপক্ষে ১১৪ রানের টার্গেট পাওয়া ম্যাচটা শেষ পর্যন্ত হেরেছিল বাংলাদেশ। পুরো বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিং ভালো হয়নি। সিনিয়ররা ভালো করতে পারেননি। এসব নিয়ে আক্ষেপ ঝড়েছে বিসিবি সভাপতির কণ্ঠে। তবে রিশাদ হোসেন, তাওহিদ হৃদয়, তানজিম হাসান সাকিবের মতো দারুণ পারফর্ম করা তরুণদের প্রসংশাও করেছেন পাপন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন