বিজ্ঞাপন

প্যারাগুয়ের বিপক্ষে জিতেও কোস্টারিকার বিদায়

July 3, 2024 | 9:07 am

স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা কাগজে কলমে থাকলেও মোটামুটি অসম্ভব এক লক্ষ্য নিয়ে শেষ ম্যাচে মাঠে নেমেছিল কোস্টারিকা। প্যারাগুয়ের বিপক্ষে বড় ব্যবধানে জয় ও ব্রাজিলের বড় হারই কেবল খুলতে পারত তাদের ভাগ্য। তবে সেরকম কিছুই হয়নি আজ। গ্রুপ ডি এর শেষ ম্যাচে প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছেন কোস্টারিকা। তিন ম্যাচের সবকয়টিতে হেরে বিদায় নিয়েছে প্যারাগুয়েও।

বিজ্ঞাপন

কোয়ার্টার ফাইনালে যেতে হলে ব্রাজিলের হার ও নিজেদের বিশাল জয়ের প্রয়োজন ছিল কোস্টারিকার। ম্যাচের শুরুতে দুই গোলে এগিয়ে গিয়ে সমর্থকদের অবিশ্বাস্য এক ফলাফলের স্বপ্ন দেখাচ্ছিল কোস্টারিকা। ৩ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ফ্রানসিস্কো কালভো। ৭ মিনিটে লিড দ্বিগুণ করেন জসিমার আলকোসের। প্রথমার্ধে আর গোল না হওয়ায় দুই গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে কোস্টারিকা।

দ্বিতীয়ার্ধে অবশ্য তেমন গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোস্টারিকা। উল্টো ৫৫ মিনিটে রামোন সোসার গোলে ব্যবধান কমায় প্যারাগুয়ে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লেও ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ ড্র হওয়ায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছেন কোস্টারিকা ও প্যারাগুয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন