বিজ্ঞাপন

সাজেক ছাড়লেন আটকে পড়া ৭০০ পর্যটক

July 3, 2024 | 6:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঘাইহাট-সাজেক সড়কের একটি অংশ পানিতে তলিয়ে যায়। এসময় রাঙ্গামাটির সাজেক ভ্যালির পর্যটনকেন্দ্রে বেড়াতে গিয়ে আটকা পড়েন ৭০০ পর্যটক।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুলাই) সকাল থেকে পানি কমতে থাকায় আটকে পড়া পর্যটকরা সাজেক ছাড়ছেন। এদিন সকাল ১১টার দিকে পর্যটকবাহী গাড়ি ও ব্যক্তিগত গাড়িতে সাজেক ছেড়ে খাগড়াছড়ির উদ্দেশ্য রওনা দেন তারা।

সাজেক কটেজ মালিক সমিতির সহকারী সাধারণ সম্পাদক মতিজয় ত্রিপুরা জানান, গত মঙ্গলবার (২ জুলাই) বিকেল থেকে বৃষ্টি না হওয়ায় আজ সকালে বাঘাইহাট সড়কে পানি কমতে থাকায় আটকে পড়া পর্যটকরা সকাল ১১টার দিকে তারা সাজেক ছেড়ে চলে গেছেন।

বিজ্ঞাপন

তবে গঙ্গারাম মুখে সড়কের কিছু অংশে পানিতে ডুবে থাকায় নৌকাতে করে পার হয়ে যেতে হবে বলে জেনেছি। বর্তমানে এখন সাজেকে কোনো পর্যটক আর নেই একেবারে শূন্য।

প্রসঙ্গত, কয়েকদিন ধরে থেমে থেমে মাঝারি বৃষ্টিতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের কাচালং ও গঙ্গারাম নদের পানি বেড়ে যায়। এতে পাহাড়ি ঢলে গত সোমবার (১ জুলাই) রাতে বাঘাইহাট-সাজেক সড়কের বাঘাইহাট বাজার এলাকা ও মাচালং বাজার এলাকার সড়ক তলিয়ে যাওয়ায় সাজেকের সঙ্গে সব ধরনের যান চলাচল বন্ধ হয়। এতে করে সাজেক পর্যটনকেন্দ্রে বেড়াতে গিয়ে আটকা পড়েন প্রায় ৭০০ পর্যটক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন