বিজ্ঞাপন

কোল্ড স্টোরেজে ডিম মজুতের অভিযোগে ৬ ব্যবসায়ীকে জরিমানা

July 3, 2024 | 7:14 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

বরিশাল: বরিশাল নগরীর কোল্ড স্টোরেজে ডিম মজুদ করায় ছয় ব্যবসায়ীকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। পাশাপাশি প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষকেও জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুলাই) দুপুরে নগরীর হাটখোলা এলাকার একটি কোল্ড স্টোরেজে অভিযান চালানো হয়। এসময় প্রায় তিন লাখ ডিম মজুত পাওয়া যায়। প্রায় দুই থেকে চার মাস আগে ডিমগুলো মজুত করেন ব্যবসায়ীরা।

ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক ইন্দ্রানী দাস জানান, হাটখোলা এলাকার এ আর খান কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে পৃথক দুই আইনে জরিমানা করা হয়। জরিমানা দেওয়া ডিমের পাইকারি  বিক্রেতারা হলেন ফারুক হাওলাদার, ইমাদুল আকন, শহীদুল ইসলাম, মো. মুনসুর ও মো. হাবিব।

ভোক্তা অধিকারের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, ওই কোল্ড স্টোরেজে দুই থেকে আড়াই লাখ হাঁস ও মুরগির ডিম মজুত পেয়েছেন। পরে সেখানকার ডিম মজুতকারী পাইকারি বিক্রেতাদের খবর দেওয়া হয়। ডিমের পাইকারি বিক্রেতারা এসে কালোবাজারে বিক্রি কিংবা কৃত্রিম সংকট সৃষ্টির জন্য মজুত করেননি বলে দাবি করেছেন।

বিজ্ঞাপন

তবুও ভোক্তা অধিকার আইনে ছয় বিক্রেতাকে পাঁচ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া হাঁসের ডিম সাত দিন ও মুরগির ডিম তিন দিনের মধ্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে কোল্ড স্টোরেজের লাইসেন্স না থাকায় বরিশাল জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. শাহরুখ আলম শান্তনু ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট হিসেবে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

শাহরুখ আলম শান্তনু বলেন, কোল্ড স্টোরেজটি নতুন করা হয়েছে। তাই তারা এখনো লাইসেন্স নেয়নি। তাদের দ্রুত সময়ের মধ্যে লাইসেন্স করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন