বিজ্ঞাপন

রিয়াল কোচ হওয়ার দৌড়ে এগিয়ে পচেত্তিনো

June 1, 2018 | 5:48 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে টানা তিনবার শিরোপা জয়ের রেকর্ড নেই কোনো কোচের। কিন্তু রিয়াল মাদ্রিদের হয়ে সেই রেকর্ডটাই এনে দিলেন ফ্রান্সের সাবেক অধিনায়ক জিনেদিন জিদান। কিন্তু হুট করেই তিনি রিয়াল ছাড়ার ঘোষণা দেয়ার পর হতাশ হয়েছেন রিয়ালের খেলোয়াড় ও সমর্থকরা। সবচেয়ে বেশি হতাশ হয়েছেন বোধহয় ক্লাব সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। তাই এবার জিদানের জায়গায় কাকে দায়িত্ব দেবেন, তা নিয়েই ভাবতে হচ্ছে তাকে।

রিয়ালের হয়ে ২০২০ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ ছিলেন জিদান। কিন্তু বৃহস্পতিবার (৩১ মে) হঠাৎ করেই সংবাদ সম্মেলন ডেকে কোচের দায়িত্ব ছাড়ার কথা জানান ফ্রান্সের সাবেক এই তারকা। সংবাদ সম্মেলনে রিয়াল সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজও তার সঙ্গে ছিলেন।

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে গ্রুপ পর্বে রিয়াল মুখোমুখি হয়েছিল টটেনহামের। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলে ড্রয়ের পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজেদের মাঠে ৩-১ গোলে জয় পায় পচেত্তিনোর দায়িত্বে থাকা টটেনহাম। শোনা গেছে, রিয়ালের বিপক্ষে ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই নাকি টটেনহাম কোচ পচেত্তিনোর প্রতি আগ্রহ বেড়েছে পেরেজের।

বিজ্ঞাপন

গত সপ্তাহে টটেনহামের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ৪৬ বছর বয়সী আর্জেন্টাইন কোচ পচেত্তিনো। ক্লাবটির হয়ে ২০২৩ সাল পর্যন্ত দায়িত্বে থাকার কথা এই আর্জেন্টাইনের। কিন্তু এরই মধ্যে শোনা যাচ্ছে, জিদানের দায়িত্ব ছাড়ার কারণে কোচ নিয়োগে পচেত্তিনোকেই এগিয়ে রাখছে স্প্যানিশ জায়ান্টরা।

এস্পানিওল, সাউদাম্পটন ও টটেনহামের হয়ে সবমিলিয়ে ৪৩৯টি ম্যাচে কোচের দায়িত্ব নিয়েছিলেন পচেত্তিনো। তবে এই আর্জেন্টাইন ছাড়াও রিয়ালের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন চেলসি কোচ আন্তোনিও কন্তে, জার্মান জাতীয় দলের কোচ ওয়াকিম লো আর আর্সেনাল থেকে সদ্য বিদায় নেয়া কিংবদন্তি কোচ আর্সেন ওয়েঙ্গার।

বিজ্ঞাপন

তবে রিয়াল মাদ্রিদের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হোসে মারিয়া গুতি এবং রিয়ালের যুবদলের কোচ সান্তিয়াগো সোলারিকেও কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রাখা হচ্ছে।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন