বিজ্ঞাপন

থানায় আসামির মৃত্যু তদন্তে ৩ সদস্যের কমিটি

July 3, 2024 | 11:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা হেফাজতে থাকা এক আসামির মৃত্যুর ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় সিএমপির উপকমিশনার (উত্তর) মোখলেছুর রহমানের সই করা আদেশে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) মো. জাহাঙ্গীর, পাচঁলাইশ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আরিফ হোসেন ও পাঁচলাইশ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে জানান, চান্দগাঁও থানা হেফাজতে থাকা এক আসামির মৃত্যুর ঘটনায় সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) মো. জাহাঙ্গীরকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার সকালে চান্দগাঁও থানা হাজতের ভেন্টিলেটরের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মো. জুয়েল (২২) নামে এক যুবকের লাশ দেখতে পেয়ে সেটা উদ্ধার করে পুলিশ। মৃত জুয়েলের বাড়ি নগরীর চান্দগাঁও থানার খেজুরতলা এলাকায়। তবে পরিবারের সদস্যদের নিয়ে জুয়েল নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় থাকতেন।

কোতোয়ালি থানায় গত ফেব্রুয়ারি মাসে দায়ের হওয়া একটি অস্ত্র মামলায় আদালতের পরোয়ানামূলে চান্দগাঁও থানা পুলিশ মঙ্গলবার (২ জুলাই) রাতে জুয়েলকে বাসা থেকে গ্রেফতার করে। নিয়ম অনুযায়ী, রাতে তাকে থানা হাজতে রাখা হয়। বুধবার দুপুরে তাকে আদালতে হাজির করার কথা ছিল।

পুলিশের কাছ থেকে সংগ্রহ করা সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, পরনের শার্ট খুলে শৌচাগারের আধাদেয়ালের ওপর দাঁড়িয়ে প্রথমে জুয়েল শার্টের এক হাত ভেন্টিলেটরের সঙ্গে বাঁধেন। নিচে ঝুলে থাকা হাতটি গলায় পেঁচিয়ে তিনি ‍ঝুলে পড়েন। এর পর মিনিট খানেকের মধ্যেই নিস্তেজ হয়ে যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন