বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস ট্রফিতে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

July 4, 2024 | 8:55 am

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্বে শীর্ষ ৮ এ থেকে ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বে কাদের মুখোমুখি হবেন শান্তরা, সেটাই ছিল বড় প্রশ্ন। অবশেষে ঘোষণা করা হয়েছে চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ। গ্রুপ-১ এ ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের সাথে পড়েছে বাংলাদেশ। অন্য গ্রুপে খেলবে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও ইংল্যান্ড।

বিজ্ঞাপন

ভারতের আপত্তির মাঝেই আসন্ন চ্যাম্পিয়ন ট্রফির প্রস্তুতি শুরু করেছে আয়োজন দেশ পাকিস্তান। এর অংশ হিসেবে ঘোষণা করা হয়েছে দুটি গ্রুপ ও ম্যাচের ভেন্যুও। পাকিস্তানের গ্রুপে পড়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। আছে বাংলাদেশ, নিউজিল্যান্ডও। অন্য গ্রুপে আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও ইংল্যান্ড।

আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা চ্যাম্পিয়নস ট্রফি, চলবে ৯ মার্চ পর্যন্ত। লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে হবে চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচগুলো। লাহোরে হবে ৭টি ম্যাচ, করাচিতে ৩টি ও রাওয়ালপিন্ডিতে ৫টি। করাচি ও রাওয়ালপিন্ডিতে হবে দুটি সেমিফাইনাল। ফাইনাল হবে লাহোরে।

তবে শেষ পর্যন্ত ভারতের আপত্তির কারণে বদলে যেতে পারে চ্যাম্পিয়নস ট্রফির ভেন্যু। এশিয়া কাপের মতো হাইব্রিড পদ্ধতিতেই হতে পারে এই টুর্নামেন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘ধর্মনিরপেক্ষ মানবিক রাষ্ট্র ব্যবস্থার জন্য যুদ্ধ করেছিলাম’পুলিশের এসআই সেজে প্রতারণা, বন্দর কর্মচারী গ্রেফতারএকটি দেশ কয়বার বিক্রি করা যায়— বিএনপিকে পররাষ্ট্রমন্ত্রীজুয়েলারি শিল্প বিকাশে বড় বাধা সোনা চোরাচালান‘আ.লীগ সরকার ক্ষমতায় থাকলে বিশ্বে বাংলা ভাষা বিস্তৃতি লাভ করে’কোটা বহালের প্রতিবাদে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধপুলিশের গুলিতে পুলিশ হত্যা, তদন্ত প্রতিবেদনের আগেই ব্যবস্থাভারতের ঋণে চট্টগ্রামে জ্বলবে সড়কবাতি, চুক্তি স্বাক্ষর‘মেধার ভিত্তিতে চাকরি না হলে দেশ মেধাশূন্য হয়ে পড়বে’প্রথম টি-২০তে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে জিম্বাবুয়ের জয় সব খবর...
বিজ্ঞাপন