বিজ্ঞাপন

নির্বাচনের দৌড়ে থাকছি— কমলার সঙ্গে বৈঠকের পর বাইডেন

July 4, 2024 | 9:41 am

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমাকে যতটা সম্ভব পরিষ্কারভাবে এবং সহজভাবে বলতে দিন: আমি নির্বাচনের দৌড়ে আছি। বুধবার (৩ জুলাই) বাইডেন তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকের পর এমন ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার (২৭ জুন) ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিভিশন বিতর্কে দুর্বল পারফরম্যান্সের পর নিজ দল ডেমোক্রেটিক পার্টি থেকে রাজনৈতিক চাপে পড়েছেন জো বাইডেন। বয়সের ভারে ন্যজ্বু বাইডেনের দুর্বলতা ওই বিতর্কে স্পষ্ট ফুটে ওঠে। তিনি আরও চার বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য সুস্থ ও সবল থাকবেন কি না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

তাই আসন্ন ৮১ বছর বয়স্ক বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছেন অনেক ডেমোক্রেট নেতা। যদিও সিনিয়র ডেমোক্রেটরা বাইডেনকে এখনও প্রকাশ্যে সমর্থন দিয়ে যাচ্ছেন।

বুধবার বাইডেন-হ্যারিস একসঙ্গে মধ্যাহ্নভোজ করেন। তাদের এই বৈঠকের দিকে সবারই নজর ছিল, কারণ বাইডেনের নির্বাচনের দৌড়ে থাকার জন্য কমলা হ্যারিসের সমর্থন সবচেয়ে বেশি প্রয়োজন। কমলা বাইডেনকে ডেমোক্রেট প্রার্থী হিসেবে প্রতিস্থাপন করবেন কিনা তা নিয়ে জল্পনার মধ্যেই তারা এই বৈঠক করেন।

বিজ্ঞাপন

বৈঠকের পর এই জুটি একটি নির্বাচনী তহবিল সংগ্রহের অনুষ্ঠানে যোগ দেন। এসময় কমলা হ্যারিস বাইডেনের প্রতি তার সমর্থন পুনর্ব্যক্ত করেন। বাইডেনও জোর দিয়ে সমর্থক ও তহবিলদাতাদের উদ্দেশে বলেন, আমি ডেমোক্রেটিক পার্টির মনোনীত প্রার্থী। কেউ আমাকে বাইরে ঠেলে দিচ্ছে না। আমি ছাড়ছি না।

কয়েক ঘণ্টা পর বাইডেন-হ্যারিসের পক্ষ থেকে পাঠানো তহবিল সংগ্রহের প্রচার ইমেইলেও এই বাক্যটি জুড়ে দেওয়া হয়। সেখানেও বাইডেনকে উদ্ধৃত করে বলা হয়, আমাকে যতটা সম্ভব পরিষ্কারভাবে এবং সহজভাবে বলতে দিন: আমি নির্বাচনের দৌড়ে আছি।

আরও পড়ুন 

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন