বিজ্ঞাপন

ব্রাজিলকে পেনাল্টি না দিয়ে ভুল স্বীকার কনমেবলের!

July 4, 2024 | 11:55 am

স্পোর্টস ডেস্ক

কলম্বিয়ার বিপক্ষে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া হয়নি ব্রাজিলের। সেই ম্যাচে ভিনিসিয়াস জুনিয়রের এক পেনাল্টি আবেদন দিয়ে ম্যাচের পর থেকেই চলছে বেশ আলোচনা সমালোচনা। এসবের মাঝেই লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানালো, কলম্বিয়ার বিপক্ষে ভিএআর রেফারির ভুলেই পেনাল্টি পায়নি ব্রাজিল!

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ৪২ মিনিটের মাথায় বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন ভিনিসিয়াস। পেছন থেকে তাকে ট্যাকেল করেন ড্যানিয়েল মুনিয়োস। মাটিতে লুটিয়ে পড়েন ভিনিসিয়াস। পেনাল্টির আবেদন করেন ব্রাজিলের ফুটবলাররা। তবে রেফারি প্রথমে কোনোভাবেই পেনাল্টি দিতে রাজি হননি। পরে অবশ্য ভিএআর রেফারির সাহায্য চান তিনি।

ভিডিওতে প্রথম দেখায় মনে হয়েছিল বলে পা ছোঁয়াতে পারেননি কলম্বিয়ার ডিফেন্ডার। রিপ্লেতে অবশ্য পরিষ্কার বুঝা যায়নি মুনিয়োস শেষ পর্যন্ত বলে পা লাগাতে পেরেছিলেন কিনা। তবে শেষ পর্যন্ত পেনাল্টি দেননি আর্জেন্টাইন রেফারি মাউরো ভিলিয়ানোর নেতৃত্বে থাকা ভিএআর রেফারি। মাঠের রেফারিও সেই সিদ্ধান্ত বহাল রাখেন।

এতে বেশ ক্ষুব্ধ ছিলেন ব্রাজিল ফুটবলাররা। শেষ পর্যন্ত ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। ম্যাচ শেষে এই পেনাল্টি দিয়ে অভিযোগ করেছিলেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়রও।

বিজ্ঞাপন

এবার কনমেবল এক ভিডিওতে স্বীকার করেছে, ভিএআর রেফারি ব্রাজিলকে পেনাল্টি না দিয়ে ভুল করেছিলেন। তারা জানিয়েছেন, ‘ব্রাজিলিয়ান ফুটবলারকে স্পর্শ করার আগে ডিফেন্ডার বল স্পর্শ করেননি। ভিএআর রেফারি সেটা চিহ্নিত করতে ভুল করেছেন। আর তার ভুলের কারণেই মাঠের রেফারিকে তার ভুল সিদ্ধান্ত বহাল রাখতে হয়।’

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন