বিজ্ঞাপন

রাজধানীতে পৃথক ঘটনায় ২ শ্রমিক নিহত

July 4, 2024 | 1:23 pm

স্টাফ করেসপেন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে পৃথক ঘটনায় দুই শ্রমিক নিহত হয়েছেন। মিরপুরে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে মারা গেছেন জাকারিয়া (১৮)। আজিমপুরে ভবনের ছাদ থেকে পড়ে মারা গেছেন খাইরুন্নেছা (৪০)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ১০টার দিকে মিরপুর পল্লবীতে ও সাড়ে ১০টার দিকে আজিমপুরে পৃথক এই দুই দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাদের দুজনকে সহকর্মীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক সকাল সোয়া ১১টার দিকে জাকারিয়াকে ও সাড়ে ১১টার দিকে খায়রুন্নেছাকে মৃত ঘোষণা করেন।

মৃত জাকারিয়ার সহকর্মী মো. জালাল উদ্দিন জানান, মিরপুর ১১ নম্বর সেকশন মদিনানগর এলাকায় একটি নির্মাণাধীন ভবনে কাজ করতেন জাকারিয়া। তিনি লেবারের কাজ করতেন। সকালে জাকারিয়া তিনতলায় কাজ করার সময় বাইরের তারের সঙ্গে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে ভবনটির ৩য় তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হয়। দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে তাকে হাসপাতাল নিয়ে আসলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

জাকারিয়ার বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। বাবার নাম নেছার উদ্দিন। বর্তমানে মিরপুর ১১নম্বর সেকশনে সবুজবাংলা এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।

বিজ্ঞাপন

এদিকে খায়রুন্নেছাকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী মো. মিলন জানান, তারা আজিমপুর এতিমখানা সংলগ্ন সরকারি কলোনির একটি চার তলা ভবনের ছাদে সংস্কারের কাজ করছিলেন। খায়রুন্নেছা লেবারের কাজ করতেন। সেখানে কাজ করার সময় অসাবধানতাবশত নিচে পড়ে গুরুতর আহত হন। পরে দ্রুত হাসপাতালে নিয়ে আসলে মারা যান।

মৃতের বোন জোসনা বেগম জানান, তাদের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি উপজেলার চরযগমন গ্রামে। বর্তমানে কামরাঙ্গীরচর মাদবর বাজার এলাকায় থাকেন ভাড়া থাকতেন। খায়রুন্নেছার স্বামী আবুল হোসেন মারা গেছেন কয়েক বছর আগে। খায়রুন্নেছা লেবারের কাজ করতেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দুজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন। তিনি জানান, মিরপুর ও আজিমপুর থেকে এক নারী ও এক যুবককে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন