বিজ্ঞাপন

ধর্ষণ মামলায় খন্দকার মোশতাক ও অধ্যক্ষ ফাওজিয়াকে অব্যাহতি

July 4, 2024 | 6:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ছাত্রীকে প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে গুলশান থানার করা মামলায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক দাতা সদস্য খন্দকার মোশতাক আহমেদ ও কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শওকত আলীর আদালত এই আদেশ দেন।

খন্দকার মোশতাক আহমেদের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার এ সব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। বাদী সাইফুল ইসলাম পুনরায় নারাজি দরখাস্ত দিয়েছিলেন। আদালত পিবিআইর তদন্ত প্রতিবেদন গ্রহণ করে আসামিদের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। একইসঙ্গে বাদী সাইফুল ইসলামের নারাজি দরখাস্ত নামঞ্জুর করেছেন। ফলে খন্দকার মোশতাক আহমেদ ও অধ্যক্ষ ফাওজিয়া রাশেদী মামলা থেকে অব্যাহতি পেলেন।’

গত ১৪ মার্চ মামলাটিতে আসামিদের অব্যাহতির সুপারিশ করে পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে সিনথিয়া ইসলাম তিশার বাবা সাইফুর ইসলামের নারাজি আবেদন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল। ওইদিন নারাজির আবেদন গ্রহণ করে মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন আদালত।

বিজ্ঞাপন

গত ২ জুন পিবিআইর তদন্ত প্রতিবেদনেও খন্দকার মোশতাক আহমেদ ও ফাওজিয়া রাশেদীর বিরুদ্ধে অভিযোগের কোনো সত্যতা না পাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয়। এরপর গত ৩ মার্চ চূড়ান্ত পুলিশের প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করেন মামলার বাদী।

গত বছরে ১ আগস্ট আদালতে মামলাটি দায়ের করেন তিশার বাবা সাইফুল ইসলাম। আদালত বাদীর জবানবন্দি নিয়ে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করে নিয়মিত মামলার আদেশ দেন।

মামলায় মোশতাকের সঙ্গে আসামি করা হয় ফাওজিয়া রাশেদীকে। পরে মামলা দায়েরে তথ্যগত ভুল হয়েছে উল্লেখ করে আসামিদের অব্যাহতির সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন