বিজ্ঞাপন

চীনে নারী পাচারের অভিযোগে কারাগারে ভাই-বোনসহ ৩ জন

July 4, 2024 | 7:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: পার্বত্য চট্টগ্রাম থেকে চীনে পাহাড়ি নারীদের পাচারের অভিযোগে ভাই-বোনসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকা থেকে ওই তিনজনকে পুলিশ গ্রেফতার করেছিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রাঙ্গামাটির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার পারভীনের আদালতে তোলা হাজির করা হলে বিচারক আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি তিনজন হলেন— সজীব চাকমা (২১), জেসি চাকমা (২৩) ও মামিয়া চাকমা (২১)। এর মধ্যে সজীব ও জেসি চাকমা আপন ভাই-বোন। তাদের বাড়ি রাঙ্গামাটির বরকল উপজেলার ঠেগামুখে। আর মামিয়া চাকমার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়ায়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৭ জুন রাঙ্গামাটির বাঘাইছড়ি থানায় এক ভুক্তভোগী নারী এই মামলাটি করেন। পরে বুধবার রাতে ঢাকার উত্তরা এলাকার একটি বাড়ি থেকে মামলার প্রধান আসামি সজীব চাকমা, মামিয়া চাকমা ও জেসি চাকমাকে স্থানীয় পুলিশের সহায়তায় গ্রেফতার করে রাঙ্গামাটি পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে হাজির করা হয়।

বিজ্ঞাপন

রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিষয়টি বলেন, ঢাকা থেকে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছিল। আদালতে পাঠানো হলে বিজ্ঞ আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

অভিযোগ রয়েছে, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা থেকে পাহাড়ি মেয়েদের বিয়ে ও ভালো চাকরিসহ নানা আর্থিক প্রলোভন দেখিয়ে চীনে পাচার করে আসছে একটি সংঘবদ্ধ চক্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন