বিজ্ঞাপন

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিব

July 4, 2024 | 9:26 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ১০টায় উখিয়ার ঘোনারপাড়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পটি পরিদর্শন করেন তারা।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু-দৌজা নয়ন বলেন, সকালে পররাষ্ট্র সচিবের নেতৃত্বে প্রতিনিধি দলটির সদস্যরা উখিয়ার ঘোনারপাড়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-৩৯ ব্লকে পৌঁছার পর প্রথমে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম পরিচালিত প্রযুক্তি উদ্ভাবনী কেন্দ্র (ইনোভেশন ভ্যালি) ও নবনির্মিত রোহিঙ্গা শেল্টার পরিদর্শন করেন।

এরপর ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১২ ব্লকে অবস্থিত এনজিও সংস্থা স্কাস পরিচালিত একটি লার্ণিং সেন্টার এবং ফায়ার সার্ভিসের নবনির্মিত একটি ভবন পরিদর্শন করেছেন। এসময় প্রতিনিধি দলটির সদস্যরা এসব প্রকল্পের কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে প্রতিনিধি দলের অন্যরা ছিলেন অতিরিক্ত পররাষ্ট্র সচিব (দ্বিপাক্ষিক পূর্ব ও পশ্চিম ) মো. নজরুল ইসলাম, জাতিসংঘের অনুবিভাগের ফাইয়াজ মুর্শিদ কাজী, মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মোহাম্মদ মাইনুল কবির, পররাষ্ট্র সচিবের দফতর পরিচালক মো. জোবায়েদ হোসেন, মিয়ানমার অনুবিভাগের জ্যেষ্ঠ সহকারি সচিব বিশ্বজিৎ দেবনাথ, মিয়ানমার অনুবিভাগের সহকারি সচিব সাজ্জাদ হোসেন, মিয়ানমার অনুবিভাগের পিও টু ডিজি জাকির হোসেন এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

দুপুর ২টায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে প্রতিনিধি দলটির সদস্যরা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের উদ্দ্যেশে রওনা দেন। বিকাল সাড়ে ৩টায় সেখানে পৌঁছানোর পর বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি ও সরকারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

বিজ্ঞাপন

মোহাম্মদ সামছু-দৌজা নয়ন জানান, শুক্রবার (৫ জুলাই) সকালে প্রতিনিধি দলটির সদস্যদের ঢাকার উদ্দ্যেশে রওনা দেওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন