বিজ্ঞাপন

‘অন্য দেশের সঙ্গে কানেক্টিভিটিতে বাংলাদেশ লাভবান হবে’

July 5, 2024 | 10:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: অন্য দেশগুলোর সঙ্গে সংযোগ (কানেক্টিভিটি) তৈরি হলে বাংলাদেশ লাভবান হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী ফারুক খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে কানেক্টিভিটিতে বাংলাদেশ লাভবান হবে। এই রাজশাহীর ভেতর দিয়েই কানেক্টিভিটি হবে। কানেক্টিভিটি মানেই ডেভেলপমেন্ট, কানেক্টিভিটি মানেই ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন। এই কানেক্টিভিটি ব্যবহার করে এই অঞ্চলের মানুষের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন হবে।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে রাজশাহী কালেক্টরেট মাঠে বাংলাদেশ ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফেস্টিভ্যালে এবার মোট ৬৭টি স্টল রয়েছে। স্টলগুলোতে দেশের বিভিন্ন ঐতিহ্য তুলে ধরা হচ্ছে। পাশপাশি ঐতিহ্য পণ্য বিক্রিও করা হচ্ছে।

অনুষ্ঠানে পর্যটনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যখন ভারতে গিয়েছিলেন বাংলাদেশের সার্বিক উন্নয়নের চিন্তা করেই গেছেন। সেখানে চুক্তিও করেছেন। রাজশাহীর উন্নয়ন নিয়ে তার চিন্তা আছে। এই অঞ্চলের উন্নয়নের নির্দেশনা আছে প্রধানমন্ত্রীর।

বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, রাজশাহী বিমানবন্দরের নানামুখী উন্নয়নের জন্য কাজ করছি। রানওয়েকে প্রশস্ত করা হচ্ছে। রাজশাহী বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরের রূপান্তর করা হবে। বিদেশ থেকে ফ্লাইট আসবে, তারও চিন্তাভাবনা করা হচ্ছে। এখানে কার্গো বিমানও নামানো হবে।

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান এ কে এম আফতাব হোসেন প্রামাণিক, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক মাসুদুর রহমান।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ার মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি অনিসুর রহমান, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ অন্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন