বিজ্ঞাপন

মেঘনায় ডুবে যাওয়া ড্রেজার থেকে ২ মরদেহ উদ্ধার, নিখোঁজ-৩

July 9, 2024 | 6:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: ভোলার মেঘনা নদীতে বালু তোলার সময় পাঁচ শ্রমিকসহ নিখোঁজ ড্রেজার আফসানা-১ এর সন্ধান পাওয়া গেছে। সেই ড্রেজারের কেবিনের ভেতর থেকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ডুবুরিরা। তবে এখনো তিন শ্রমিকের সন্ধান মেলেনি।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (৬ জুলাই) রাতে মেঘনা নদীতে পাঁচ শ্রমিক নিয়ে ড্রেজারটি ডুবে যায়। মঙ্গলবার (৯ জুলাই) সকালে ড্রেজারের মালিকপক্ষের ভাড়া করা ডুবুরি দল দু’জনকে উদ্ধার করেন। ভোলা ফায়ার সার্ভিস বিষয়টি নিশ্চিত করেছে।

ড্রেজারের ভেতর থেকে যাদের মরদেহ পাওয়া গেছে তারা হলেন- নুরে আলম ওরফে নুরু (৫০) ও সিয়াম (২২)। নিখোঁজ তিন শ্রমিক হলেন- মো. আরিফ (২৫), মো. তানজিল (২২) ও মো. হারুন (৪০)। এদের সবাই পাঙ্গাসিয়া এলাকার বাসিন্দা।

এদিকে, একই গ্রামের পাঁচ জন নিখোঁজের ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে আসছে। মৃত ও নিখোঁজ শ্রমিকদের পরিবারে চলছে শোকের মাতম।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (৮ জুলাই) বিকেলে কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরী দল নদীর তলদেশে ড্রেজারটি শনাক্ত করে। কিন্তু তীব্র স্রোতের কারণে নিখোঁজদের উদ্ধার করতে পারেননি। এদিকে, আজ বিকেল ৪টা পর্যন্ত নিখোঁজ বাকি তিন শ্রমিক ও ডুবে যাওয়া ড্রেজার এখনো উদ্ধার করা যায়নি বলে জানিয়েছেন ইলিশা নৌ-থানার অফিসার ইনচার্জ (ওসি) বিদ্যুৎ কুমার বড়ুয়া।

ওসি জানান, শনিবার রাত থেকে ড্রেজার ও সেটিতে থাকা পাঁচ জনের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। ড্রেজারের মালিক মো. শাহে আলম অনেক খোঁজাখুঁজি করে রোববার (৭ জুলাই) রাতে ভোলা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর পর সোমবার সকাল থেকে নৌ-পুলিশ, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস যৌথভাবে মেঘনা নদীতে অভিযানে নামে। কিন্তু ওইদিন সকাল থেকে বিকেল পর্যন্ত ড্রেজার শনাক্ত করা গেলেও স্রোতের কারণে নিখোঁজ ব্যক্তি ও সেটি উদ্ধার করা জানা যায়নি। পরে মঙ্গলবার সকালে মালিক পক্ষের ভাড়াটে ডুবুরি দল ড্রেজারের ভেতর থেকে দু’জনের মরদেহ উদ্ধার করেন। তবে বাকি তিন শ্রমিককে এখনো পাওয়া যায়নি। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে

তিনি আরও জানান, ড্রেজারটি অনেক বড় হওয়ায় এটি বড় হামজা ছাড়া টেনে তোলা সম্ভব না। তবে নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন