বিজ্ঞাপন

হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

July 9, 2024 | 7:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে একজনকে খালাস দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আজিজুল হক এই সাজা দেন। রায়ে সাজাপ্রাপ্ত আসামিদেরকে প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। সাজাপ্রদানকালে সাজাপ্রাপ্ত চার আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

ফাঁসির আদেশপ্রাপ্ত আসামি হলেন-মতিন মিয়ার ছেলে সাইদুর রহমান ছায়েদ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন মৃত আনছব উল্লার ছেলে মর্তুজ আলী ওরফে তারেক, মৃত আব্দুল জলিলের ছেলে খোকন মিয়া ও কাজী চনু মিয়ার ছেলে কাজী এমরান। রায়ে আসামি আব্দুর রউফকে খালাস দেওয়া হয়।মামলা চলাকালীন মৃত্যুবরণকারী আসামিরা হলেন মাহবুব আলম রানা ও আব্দুল্লাহ।

আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ১৩ জুলাই দুপুরে শায়েস্তাগঞ্জ সোনালী ব্যাংক থেকে ১০ লাখ টাকা উত্তোলন করে মোটরসাইকেলে বাড়িতে যাওয়ার পথে কদমতলী এলাকায় পৌঁছালে ডাকাতদল হামলা করে মোহাম্মদ আলীকে খুন করে। এ ঘটনায় মোহাম্মদ আলীর বাবা হাজী আলতাব আলী শায়েস্তাগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলাটি তৎকালীন ওসি নির্মলেন্দু চক্রবর্তী, আফিল উদ্দিন, তোফায়েল আহমেদ ও মমিনুর রহমান চারজন তদন্ত করে আদালতে ২০০৮ সালের ১৫ অক্টোবর প্রতিবেদন দাখিল করেন। এরই মাঝে তিনজন আসামি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে ১৬ জনের সাক্ষ্য শেষে মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে বিজ্ঞ বিচারক ওই রায় দেন।

রাাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট পারভীন আক্তার বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষ খুশি। এতে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে। অপরাধীরা ভবিষ্যতে এ ধরনের অপরাধ করতে সাবধান হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন